মাসিক বেতনের আওতায় আসছেন জাতীয় দলের ফুটবলাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১০ জুন ২০২১
মাসিক বেতনের আওতায় আসছেন জাতীয় দলের ফুটবলাররা

বাংলাদেশ জাতীয় দলের ফুটবলারদের জন্য খুশির খবর দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (সভাপতি) সভাপতি কাজী সালাউদ্দিন। দেশের জাতীয় দলের ফুটবরাদের বেতন কাঠামোর আওতায় আনা কথা জানিয়েছেন তিনি। একই সাথে ফুটবলারদের বেতন কাঠামোতে আনার পক্ষে যুক্তিও দেখিয়েছেন দেশের ফুটবল ফেডারেশনের অভিভাবক।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে বাফুফে ভবনে কাতার যেতে না পারা পাঁচ ফুটবলারের সঙ্গে বৈঠক বসেছিলেন সভাপতি সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানেই তিনি এ পরিকল্পনার কথা জানান।

বৈঠক শেষে কাজী সালাউদ্দিন বলেন, ‌বেতন কাঠামোর মধ্যে থাকলে সবাই জাতীয় দলে খেলার প্রতি আকৃষ্ট হবে। ফলে প্রতিদ্বন্দ্বীতা বাড়বে। ইউরোপে ফুটবলাররা ক্লাবে অনেক অর্থ পায় ফলে জাতীয় দলে সেই অর্থে সম্মানীর প্রয়োজন হয় না। আমাদের তো সেটা নেই।

প্রাথমিক পর্যায়ে ৩০ জন ফুটবলার নিয়ে পুল করা হবে। যেখানে তিনটি গ্রেডে ফুটবলারদের বেতন দেওয়া হবে। বেতন কাঠামোর প্রসঙ্গে তিনি বলেন, সবার আয় সমান না। জাতীয় দলের ফুটবলারদের সামাজিক কর্মকাণ্ডসহ পারিবারিক অনেক ব্যয়ও রয়েছে। একটা নূন্যতম স্ট্যান্ডার্ডের জন্য অবশ্যই অর্থ প্রয়োজন আছে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে কাতারে রয়েছে। তারা দেশে ফিরলেই আরেকটি বৈঠক করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন ফেডারেশনের সভাপতি।

কাজী সালাউদ্দিন বলেন, ‌আমরা এক রকম পরিকল্পনা করে রেখেছি। জাতীয় দল কাতার থেকে ফেরার পর সবার সাথে আবার বসবো।

এদিকে, আজকের আলোচনা সভায় গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার সাদউদ্দিন, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ এবং ফরোয়ার্ড মাহবুবুর রহমাস সুফিল উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সোনালী সময়ের কিংবদন্তি ফুটবলার মুন্না

সোনালী সময়ের কিংবদন্তি ফুটবলার মুন্না

তবুও এগিয়ে যেতে হবে, এটাই জীবন : জামাল ভূঁইয়া

তবুও এগিয়ে যেতে হবে, এটাই জীবন : জামাল ভূঁইয়া

শক্তিশালী আফগানকে রুখে দিল বাংলাদেশ

শক্তিশালী আফগানকে রুখে দিল বাংলাদেশ

এএফসি কাপের নতুন সূচিতে খুশি বসুন্ধরা কিংস

এএফসি কাপের নতুন সূচিতে খুশি বসুন্ধরা কিংস