গ্রিজম্যানের জোড়া গোলে ফিনল্যান্ডকে হারালো ফ্রান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
গ্রিজম্যানের জোড়া গোলে ফিনল্যান্ডকে হারালো ফ্রান্স

দীর্ঘদিন পর দেখা গেল গ্রিজম্যান ঝলক। অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় পাড়ি জমানোর পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছিলেন গ্রিজম্যান। তবে বার্সেলোনা থেকে অ্যাথলেটিকোতে ফেরার পরই যেন নিজেকে আবারও ফিরে পেলেন তিনি। বিশ্বকাপ বাছাই পর্বে ফিনল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে ফ্রান্স।

ইউরো থেকে জয়খরায় ভুগছে ফ্রান্স। দলে কিলিয়ান এমবাপে, অ্যান্টেনিও গ্রিজম্যান, এনগালো কান্তে, করিম বেনজেমা থাকার পরও সর্বশেষ পাঁচ ম্যাচে কোনো জয় তুলে নিতে পারেনি ফ্রান্স। দলকে এ অবস্থা থেকে বাঁচালেন অ্যান্টেনিও গ্রিজম্যান।

সর্বশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিল ফ্রান্স। প্রথম ম্যাচে জার্মানিকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল। তবে এরপর থেকেই শুরু হয়েছিল তাদের ছন্দপতন হাঙ্গেরি, পর্তুগালের বিপক্ষে ড্র। সুইজারল্যান্ডের কাছে টাইব্রেকারের হেরে বিদায়। বিশ্বকাপ বাছাই পর্বে সর্বশেষ দুই ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনা এবং ইউক্রেনের বিপক্ষেও জয় পায়নি ফ্রান্স। টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থেকে দিদিয়ের দেশমের দল।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে নিজেদের মাঠে শুরু থেকেই বেশ দুর্দান্ত খেলছিল ফ্রান্স। শুরু থেকেই একের পর এক আক্রমণে ফিনল্যান্ডের আক্রমণভাগকে ব্যতিব্যস্ত করে রেখেছিল। ম্যাচের ২৫তম মিনিটে ফরাসিদের কাছে সাফল্যও ধরা দেয়।

করিম বেনজেমার কাছ থেকে পাওয়া বল থেকে দুর্দান্ত এক গোল করেন অ্যান্টেনিও গ্রিজম্যান। এর আগে বেনজেমার নেওয়া দুইটি শট ঠেকিয়ে ফিনল্যান্ডকে পিছিয়ে পড়া থেকে রক্ষা করেন ফিনিস গোলরক্ষক। এরপর আর কোনো গোল না হওয়ায় প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পায় ফ্রান্স। লিও দুঁবোয়ার বাড়ানোর বলে দারুণ এক ফিনিশিংয়ে দলকে দুই গোলে এগিয়ে নেন গ্রিজম্যান। সেই ব্যবধানেই ম্যাচ নিজেদের করে নেয় ফ্রান্স।

দলের জয় নিশ্চিত করার পাশাপাশি ৯৮ ম্যাচে ৪১ গোল করে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় মিশেল প্লাতিনির সাথে যৌথভাবে তিন নম্বরে উঠে এসেছেন গ্রিজম্যান।

এ জয়ের পর ৬ ম্যাচে ৩ টি করে জয় এবং ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ফ্রান্স। ৫ পয়েন্ট নিয়ে ইউক্রেন তিন এবং ফিনল্যান্ড চারে আছে। পরের দুইটি অবস্থানে আছে বসনিয়া এবং কাজাখিস্তান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় ম্যাচেও কিরগিজদের কাছে হারলো বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচেও কিরগিজদের কাছে হারলো বাংলাদেশ

মাঠে গড়াবে ইউরোপিয়ান সুপার লিগ : লাপোর্তে

মাঠে গড়াবে ইউরোপিয়ান সুপার লিগ : লাপোর্তে

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা

আর্জেন্টিনার দুই ফুটবলারকে জরিমানা