শেষ ১০ মিনিটের ২ গোলে হার এড়ালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৪ জানুয়ারি ২০২২
শেষ ১০ মিনিটের ২ গোলে হার এড়ালো রিয়াল

ম্যাচের শুরুটা হয়েছিল রিয়াল মাদ্রিদের স্প্যানিশ কিংবদন্তি পাকো হেন্তোর প্রতি সম্মান জানিয়ে। সপ্তাহখানেক আগেই সবাইকে ছেড়ে ওপারে পাড়ি জমিয়েছেন রিয়ালের সাবেক সভাপতি। তার স্মরণে এলচের বিপক্ষে পাকোর বিখ্যাত ‘১১’ নাম্বার জার্সি পড়ে নেমেছিল স্প্যানিশ জায়ান্টরা। এমন ম্যাচেই কিনা সমর্থকদের হতাশ করেছে রিয়াল। জয় তো আসেইনি, হারতে হারতেও ঘাম ঝরানো 'ড্র' করেছে তারা।

রোববার (২৩ জানুয়ারি) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অবশ্য ম্যাচের শুরুতে বেশ গোছালো ফুটবল খেলছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। বিশেষ করে আক্রমণ ছিল দেখার মতো। করিম বেনজেমা এবং ভিনুসিয়াস জুনিয়রের মাঝে ফলস নাম্বার নাইন হিসাবে খেলেছেন বেলজিয়ান উইঙ্গার এডেন হ্যাজার্ড। তাতে প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেছে রিয়াল। কিন্তু বল নিয়ে ডি বক্সে ঢুকতেই জট পাকিয়ে এলোমেলো!

ম্যাচের ৩১ মিমিটে অবশ্য এগিয়ে যেতে পারতো আনচেলত্তির শিষ্যরা। কিন্তু ভিনুসিয়াসের এনে দেয়া পেনাল্টি জালেই জড়াতে পারলেন না বেনজেমা। বেনজেমার গোল মিসের ১০ মিনিট পরই সুযোগ পেয়ে কাজে লাগাতে ভুল করলো না সুযোগসন্ধানী এলচে।

মাঠের বাম প্রান্ত থেকে বলটা কোনাকুনি উড়িয়ে দিয়েছিলেন ফিদেল। উড়ে আসা বলে মাথা ছোঁয়াতে ভুল করেননি আর্জেন্টাইন স্ট্রাইকার লুকাস বোয়ে। বিরতির আগে অবশ্য গোল শোধের সুযোগ পেয়েছিল আনচেলত্তির শিষ্যরা। তবে প্রতিবারই 'চীনের প্রাচীর' হয়ে দাঁড়িয়েছেন এলচের প্রহরী এদগার বাদিয়া।

এক গোলে এগিয়ে থেকে বিরতির পর মাঠ জুড়ে মৌমাছির মতো দল বেঁধে উড়তে থাকে এলচের ফুটবলাররা। রিয়ালের প্রথমার্ধের গতিতে তখন ভাটা পড়েছে। ঠিক খুঁজে পাওয়া যাচ্ছিলো না। তারই সুযোগে ৭৬ মিনিটে এলচেকে আরেকটু এগিয়ে নেন পেরে মিয়া।

বল নিয়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েছিলেন বোয়ে। তাকে রুখতে ব্যস্ত রিয়াল রক্ষণভাগ। ঐদিকে অরক্ষিত অবস্থায় দাঁড়িয়ে আছেন পেরে মিয়া। দেরী না করে মিয়ার দিকে বল বাড়িয়ে দেয় বোয়ে। বোয়ের বুলেট শটে মুহূর্তেই কেপে ওঠে লস ব্লাঙ্কোসদের জাল। দুই গোলে এগিয়ে থেকে শেষের দিকে কিছুটা গা ছাড়া ভাবে খেলতে থাকে এলচে। আর সেই সুযোগটাই কাজে লাগায় রিয়াল।

৮০ থেকে ৯২, রিয়ালের এই ১২ মিনিটের এক ঝড়ে নির্ঘাত জিততে যাওয়া ম্যাচটায় পয়েন্ট খুঁইয়ে বসে এলচে। ৮০ মিনিটে পেনাল্টি থেকে এক গোল শোধ করেন লুকা মদ্রিচ। ইনজুরি টাইমের ৯২ মিনিটের মাথায় ভিনিসিয়াসের ক্রসে মাথা ছুঁইয়ে রিয়ালকে ১ পয়েন্ট এনে দেন অ্যাডার মিলিতাও।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইলো রিয়াল। ২২ ম্যাচে ১৫ জয় আর ৫ ড্রতে ৫০ পয়েন্ট রিয়ালের। সমান ম্যাচে চার পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। ২৩ পয়েন্ট নিয়ে এলচে আছে ১৫ নাম্বারে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ম্যাচের জন্য নিষিদ্ধ মার্সেলো

তিন ম্যাচের জন্য নিষিদ্ধ মার্সেলো

আবারও ইনজুরিতে আনসু ফাতি

আবারও ইনজুরিতে আনসু ফাতি

মদ্রিচের সামনে আরেকবার ব্যালন ডি অর জেতার সুযোগ : পেরেজ

মদ্রিচের সামনে আরেকবার ব্যালন ডি অর জেতার সুযোগ : পেরেজ

স্প্যানিশ সুপার কোপার শিরোপা রিয়ালের

স্প্যানিশ সুপার কোপার শিরোপা রিয়ালের