ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হ্যাটট্রিকে ঢাকা আবাহনীর দুর্দান্ত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২২
ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হ্যাটট্রিকে ঢাকা আবাহনীর দুর্দান্ত জয়

ব্রাজিল থেকে উড়িয়ে আনা ফরোয়ার্ড ডোরিয়েল্টন গোমেজের হ্যাটট্রিক গোলে জয় তুলে নিলো ঢাকা আবাহনী। টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে রহমতগঞ্জ এমএফএস-এর বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে তারা। এ জয়ে সাত পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে ঢাকা আবাহনী।

রোববার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার অদূরে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচে মাত্র ছয় মিনিটের মধ্যে তিন গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডোরিয়েল্টন।

ম্যাচের প্রথমার্ধেই আসে তিনটি গোল। প্রথামর্ধের ৪০-৪৫+১ তম মিনিটের মধ্যে ঝড় তোলেন ডোরিয়েল্টন। ৪০ , ৪৩ এবং ৪৫+১ মিনিটের তিনটি গোলে করে হ্যাটট্রিকের খাতায় নিজের নাম যুক্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ট। ডোরিয়েল্টনের তিন গোলের মধ্যে দুটি গোলের যোগানদাতা ছিলেন বিশ্বকাপ খেলা কোস্টারিকান ফুটবলার কলিন্দ্রেস।

৪০তম মিনিটে কলিন্দ্রেসের কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেডে করেন ডোরিয়েল্টন। হেড করা বল ওয়ালী ফয়সালের সামনে ড্রপ খেয়ে গোললাইন অতিক্রম করলে ১-০ গোলের এগিয়ে যায় আবাহনী। প্রথম গোল খেয়ে বুঝে উঠার আগেই দ্বিতীয় গোল হজম করতে হয় রহমতগঞ্জের।

প্রথম গোলের মাত্র দুই মিনিট পর ৪৩তম মিনিটে বক্সে ডুকে গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়ে বল জালে পাঠান ডোরিয়েল্টন। এ গোলের অ্যাসিস্ট হিসেবে কাজ করেন ড্যানিয়েল। তার পার ধরেই রহমতগঞ্জের ডি বক্সে প্রবেশ করেন ডোরিয়েল্টন। পর পর দুই গোল খেয়ে পিছিয়ে পড়া রহমতগঞ্জকে আবারও হতাশ করেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ৪৫+১তম মিনিটে নিজের হ্যাটট্রিক গোল পূর্ণ করেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ট। থ্রু থেকে পাওয়া বল নিয়ে গোলরক্ষককে কাটিয়ে জালে জড়ান তিনি। নিজের হ্যাটট্রিক পূরণ করে জার্সি খুলে উল্লাসে মাতেন ফরোয়ার্ড ডোরিয়েল্টন। ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

বিরতি শেষে দ্বিতীয়ার্ধেও খেলার প্রাধান্য ধরে রাখে আবাহনী। আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। যদিও ম্যাচের ৬০তম মিনিটে গোল ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ পেয়েছিল তারা। তবে আবুর জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসায় গোল বঞ্চিত হন তিনি।

এরপর অবশ্য ৭৩তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল রহমতগঞ্জও। পেনাল্টি পেয়েও ব্যবধান কমাতে পারেনি তারা। ফ্রি কিক থেকে গোল করতে ব্যর্থ হন রহমতগঞ্জের সানডে চিজোবা। সরাসরি আবাহনীর গোলরক্ষক সোহেলের হাতে বল তুলে দেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল ফুটবলে মোহামেডানের কষ্টার্জিত জয়

বিপিএল ফুটবলে মোহামেডানের কষ্টার্জিত জয়

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

বারিধারাকে হারিয়ে বসুন্ধরার স্বস্তির জয় 

বারিধারাকে হারিয়ে বসুন্ধরার স্বস্তির জয় 

মৌসুমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার বসুন্ধরা কিংস

মৌসুমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার বসুন্ধরা কিংস