মেম্ফিসকে বিক্রি করার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১৫ জুন ২০২২
মেম্ফিসকে বিক্রি করার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে বার্সেলোনা

অনেক প্রত্যাশা নিয়ে ডাচ ফুটবলার মেম্ফিচ ডিপাইকে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। শুরুতে বেশ ভালোও করছিলেন তিনি। তবে জাভি কোচ হয়ে আসার পর থেকে তাকে খুব একটা মাঠে দেখা যায় না। জাভির মনমতো খেলতেও পারছেন না ডিপাই। গুঞ্জন রয়েছে গ্রীষ্মকালীন দলবদলে তাকে বিক্রি করতে চায় বার্সেলোনা। তবে নেদারল্যান্ডসের জার্সিতে ডিপাইয়ের সাম্প্রতিক পারফর্মেন্সে ডিপাইকে বিক্রির সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে তারা।

যে কোনো ক্লাবে নতুন কোচ আসা মানেই কারো না কারো কপাল পোড়া। হয়তো কোচের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেন না, আর না হয় কোচের পরিকল্পনায় জায়গা পান না। বার্সেলোনার ফুটবলার মেম্ফিচ ডিপাইয়ের সাথেও একই ঘটনা ঘটেছে।

জাভি কোচ হয়ে আসার পর থেকেই বেশিরভাগ সময় ডাগআউটেই কাটাতে হচ্ছে তাকে। যে খেলোয়াড় কোচের পরিকল্পনাতেই নেই তাকে রেখে কি লাভ! বরং তাকে বিক্রি করে নতুন খেলোয়াড় কেনাই বুদ্ধিমানের কাজ। বার্সেলোনা ঠিক সেটিই করবে বলেই সিদ্ধান্ত নিয়েছে। ডিপাইকে বিক্রির জন্য প্রস্ততিও নিচ্ছে তারা।

ডিপাই বর্তমানে নেদারল্যান্ডসের হয়ে উয়েফা নেশনস লিগে অংশ নিচ্ছেন। ডাচদের জার্সি গায়ে এই টুর্নামেন্টে ডিপাইয়ের পারফর্মেন্স যথেষ্ট প্রশংসনীয়। নেশনস লিগে এখন পর্যন্ত তিন ম্যাচে মাঠে নেমেছেন তিনি।

বেলজিয়ামকে গোলবন্যায় ভাসালো নেদারল্যান্ডস

এই সময়ে ৩ গোলের পাশাপাশি একটি গোলে সহায়তাও করেছেন ডিপাই। প্রথম ম্যাচে ৩ জুন বেলজিয়ামের বিপক্ষে জোড়া গোল করেছেন। ১১ জুন পোল্যান্ডের বিপক্ষে একটি গোলে সহায়তা করার পরের ম্যাচে ১৪ জুন ওয়েলসের বিপক্ষে অতিরিক্ত সময়ে গোল করে দলকে জিতিয়েছেন তিনি।

নেদারল্যান্ডসের জার্সিতে এমন পারফর্মেন্স দেখে বার্সেলোনা কোচ জাভি হয়তো সিদ্ধ্বান্তহীনতায় ভুগছেন। ভাবছেন, আদৌ ডিপাইকে বিক্রি করার ঠিক হবে কিনা!

তিন ম্যাচেই ডাচদের হয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ডিপাই। ওয়েলসের বিপক্ষে ম্যাচের পর প্রতিপক্ষ কোচের মুখ থেকেও প্রশংসা আদায় করে নিয়েছেন তিনি। ওয়েলস কোচ রব পেজ ডিপাইকে নিয়ে বলেন, “আপনি যদি এ ধরনের একটি দলে (নেদারল্যান্ডস) মেম্ফিসের মতো একজন খেলোয়াড়কে একটা আধাআধি সুযোগও দেন, বল তো নেটে যাবেই।”

sportsmail24

২০২১ সালের জুনে ফরাসি ক্লাব অলিম্পিক লিওন থেকে ছোটবেলার স্বপ্নের ক্লাব বার্সেলোনায় গিয়েছিলেন ডিপাই। এখন পর্যন্ত কিউলদের হয়ে ২৮ ম্যাচ খেলে ১৫টি গোল করেছেন ডিপাই।

এত ভালো পরিসংখ্যানের পরও জাভির অধীনে ডিপাই সুযোগ পান কালেভাদ্রে। এমনকি জাভির পরিকল্পনাতেও নেই ডিপাই। তবে নেদারল্যান্ডসের জার্সি গায়ে নেশনস লিগের পারফর্মেন্সের পর জাভি নিশ্চয় ডিপাইকে নিয়ে আরও একবার ভেবে দেখবেন।

নেশনস লিগে ডিপাইর কাঁধে ভর দিয়ে চলতেছে নেদারল্যান্ডস। চার ম্যাচে ৩ জয় ও এক ড্র নিয়ে লিগ ‘এ৪’ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। ডিপাই খেলেছেন তিন ম্যাচে, তার সবকটা’তেই জয়ে পেয়েছে ডাচরা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লাইভ: শেষ মুহূর্তের মিরাকলের আশা

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লাইভ: শেষ মুহূর্তের মিরাকলের আশা

কোস্টারিকাকে দিয়ে পূর্ণ হলো বিশ্বকাপের দল, দেখে নিন কোন গ্রুপে কারা

কোস্টারিকাকে দিয়ে পূর্ণ হলো বিশ্বকাপের দল, দেখে নিন কোন গ্রুপে কারা

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ