বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লাইভ: শেষ মুহূর্তের মিরাকলের আশা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৫ জুন ২০২২
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লাইভ: শেষ মুহূর্তের মিরাকলের আশা

সিরিজ শুরুর একদিন আগেও বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ টিভিতে দেখা যাবে কি-না তা নিয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। সিদ্ধান্ত না আসলেও এখনও আশায় বুক বাধতে চান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

সম্প্রচারকারী প্রতিষ্ঠানের সাথে সমস্যা তৈরি হওয়ায় বাংলাদেশি কোনো টিভি চ্যানেল এখনও বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সম্প্রচারে আগ্রহ প্রকাশ করেনি। সেই সমস্যা সমাধানে বিসিবির কোনো কিছু করার না থাকলেও শেষ পর্যন্ত খেলা দেখাবে বলে আশাবাদী তানভীর আহমেদ টিটু।

তিনি বলেন, “শেষ মুহূর্ত, আসলে খেলা শুরু হওয়ার আগ পর্যন্ত যে আশা থাকে সেই আশায় আমরা সবাই বুক বেধে আছি। ক্রিকেট বোর্ডের আসলে এখানে আনুষ্ঠানিকভাবে করার কিছু থাকে না। যেহেতু অ্যাওয়ে সিরিজি এখানে দুই পক্ষের মধ্যে সমঝোতা হতে হয়। আমরা এখনও আশায় আছি যে, এটা এমন একটা ব্যাপার যে শেষ মুহূর্তেও যদি সিদ্ধান্ত হয় তাহলে টিভিতে আসতে কিন্তু খুব একটা সময় লাগবে না। সবসময় ভালো কিছুর আশা আছি, দেখা যাক কি হয়।”

তবে খেলা দেখাতে টিভি চ্যানেলগুলোর কি সমস্যা তৈরি হয়েছে তা নিয়ে কিছুই জানা নেই বলে জানিয়েছেন তানভীর আহমেদ। বলেন, “এটা আসলে যারা টিভি চ্যানেল পরিচালনা করেন, যারা আছেন সেখানে তারা বলতে পারবেন ভালো, এটা তো আমি বলতে পারবো না।”

তবে খেলা দেখালে স্পনসর পেতে কষ্ট হবে না বলে জানিয়ে তিনি বলেন, “তবে আমি যতটুকু জানি বাংলাদেশের জনগণ যেভাবে খেলা দেখতে আগ্রহী এর জন্য তাদের স্পন্সর পাওয়া খুব বেশি কঠিন হবে না। আর ওইরকম কিছু যদি হয় তারা নিশ্চয়ই প্রস্ততি নিয়েই রেখেছে হয়তো, যে শেষ মুহূর্তে সিদ্ধান্ত হলে কি করবে।”

ওয়েস্ট ইন্ডিজ সফরে আগে বেশ কয়েকবারই এই রকম সমস্যার তৈরি হয়েছিল। তবে প্রত্যেকবারই সমঝোতায় এসেছিল সম্প্রচারকারী প্রতিষ্ঠান ও টিভি চ্যানেলগুলো। এবারও ওই রকম কিছুর আশায় থাকা তানভীর আহমেদ বলেন, “এটা আসলে এর আগেও বেশ কয়েকবার এরকম পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে আবার সমাধানও হয়ে গিয়েছিল। আশা করছি এবারও সেরকম কিছু হয়ে গেলে সবার জন্যই ভালো হবে।”

ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়েই টেস্ট ক্রিকেটে বাংলাদেশ আবারও ফিরবে সাকিব আল হাসানের অধিনায়কত্বে। নতুন অধিনায়কের অধীনে বাংলাদেশ দল তাদের সামর্থ্য অনুযায়ী খেলবে বলে মনে করেন তানভীর আহমেদ।

বলেন, “বাংলাদেশ দল তাদের সামর্থ্য অনুযায়ী ভালো খেলবে। টেস্ট খেলাটা যে ধৈর্য্যের পরিচয় সেটা তারা দিতে পারবে এবং সেই লক্ষ্য নিয়েই মাঠে নামবে। আমাদের বাংলাদেশের জনগণের পক্ষ থেকে তার (সাকিব) প্রতি দোয়া, শুভকামনা রইলো। যে তাদের সেরা খেলাটা কালকে খেলতে পারে।”

বাংলাদেশের কোনো টিভি চ্যানেলে খেলা দেখা না গেলে বিকল্প উপায় কি হবে সেই পথও বাতলে দিয়েছেন তানভীর আহমেদ টিটু। তিনি বিকল্প হিসেবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা আইসিসির ওটিটি প্ল্যাটফর্মের কথা জানিয়েছেন তিনি।

টিটু বলেন, “আমি যতদূর জানি আইসিসি তাদের ওটিটি প্লাটফর্মে খেলাটা দেখাবে। বাংলাদেশে শেষ পর্যন্ত যদি না হয় তাহলে আইসিসি টিভি যেটা ওটিটি প্লাটফর্ম সেখানে টাকা দিয়ে রেজিস্টার করে দেখা যাবে। ওইরকম একটা অপশন হতে পারে যেটা সবসময়ই থাকে আর কি!”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যেসব ব্যক্তিগত মাইলফলকের সামনে তামিম

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যেসব ব্যক্তিগত মাইলফলকের সামনে তামিম

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাব্বি

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাব্বি

দুর্ভাগা তো বটেই, এটা জীবনেরও অংশ: সাইফউদ্দিন

দুর্ভাগা তো বটেই, এটা জীবনেরও অংশ: সাইফউদ্দিন

মোস্তাফিজকে ডিউক বলের ধারণা দিলেন কোচ ডোনাল্ড

মোস্তাফিজকে ডিউক বলের ধারণা দিলেন কোচ ডোনাল্ড