এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর আল নাসরের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩২ পিএম, ১২ মার্চ ২০২৪
এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর আল নাসরের বিদায়

আল আইনের কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। অতিরিক্ত সমেয় রোনালদোর গোলও আল নাসরকে রক্ষা করতে পারেনি। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড রোনালদোর জন্য এটি একটি হতাশাজনক রাত ছিল।

৩৯ বছর বয়সী পর্তুগীজ সুপারস্টার আল নাসরের একমাত্র খেলোয়াড় হিসেবে শ্যুটআউটে গোল করতে পেরেছেন। পেনাল্টিতে আল আইন ৩-১ গোলে জয়ী হয়ে দুই লেগ মিলিয়ে ৪-৪ ব্যবধানে শেষ হওয়ার পর এ্যাওয়ে গোলের সুবিধায় সেমিফাইনাল নিশ্চিত করেছে।

রিয়াদের ম্যাচটিতে নিয়মিত সময় মাত্র তিন গজ দূর থেকে সহজ গোলের সুযোগ হাতছাড়া করেন রোনালদো। সংযুক্ত আরব আমিরাতে প্রথম লেগের ম্যাচে ১-০ গোলে পরাজিত হয়েছিল আল নাসর। অতিরিক্ত সময়ে ১১৮ মিনিটে রোনালদোর গোলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

ঠান্ডা মাথায় স্পট কিক থেকে তিনি গোল করে স্বাগতিকরা ম্যাচে সমতা ফেরায়। ফলাফল নিষ্পত্তির জন্য টাই ব্রেকারের প্রয়োজন হয়। এর আগে ৯৮ মিনিটে আয়মান ইয়াহিয়া লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে বাকি সময়টা আল নাসরকে একজন কম নিয়ে খেলতে হয়েছে।

তবে স্বাগতিকরা তাদের চারটি শটের মধ্যে তিনটিই গোল করতে ব্যর্থ হয়। আর এতেই এশিয়ান সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতায় আল আইনের শেষ চার নিশ্চিত হয়। আরেক সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডর ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এ্যালেক্স টেলেসও আল নাসরের হয়ে পেনাল্টিতে গোল করতে পারেননি।


শেয়ার করুন :