নওশেরুজ্জামানের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০
নওশেরুজ্জামানের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় নওশেরুজ্জামান মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন বাংলা ফুটবল দলের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন নওশেরুজ্জামান। দেশের ফুটবলকে এগিয়ে নিতে তিনি অনবদ্য ভূমিকা রেখেছেন। শুধু তাই নয়, মহান মুক্তিযুদ্ধেও তার অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। তার মৃত্যু দেশের ফুটবলে এক অপূরণীয় ক্ষতি।

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য নওশের ছিলেন নামি স্ট্রাইকার। স্বাধীনতার আগে রেলওয়ে, ওয়ারী, ফায়ার সার্ভিস ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবে খেলেছেন তিনি। স্বাধীন বাংলা দলের হয়ে ভারতের বিভিন্ন জায়গায় খেলেছেন তিনি।

স্বাধীন বাংলাদেশে ওয়াপদাতে ১৯৭২ থেকে ১৯৭৪, মোহামেডানে ১৯৭৫ থেকে ১৯৭৭ ও ওয়ান্ডারার্সে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত খেলেছেন। আর জাতীয় দলে ১৯৭৩ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত খেলেছেন সুনামের সঙ্গে।

ফুটবল ছাড়াও ক্রিকেটে তার দাপট ছিল। ফুটবলের পাশাপাশি ক্রিকেটেও সমান পারদর্শী ছিলেন তিনি। মোহামেডানের মতো দলে নিয়মিত খেলে গেছেন সাবেক এ ওপেনার।

এছাড়া ভিক্টোরিয়াতে তিন ও কলাবাগানে খেলেছেন পাঁচ বছর। খেলাধুলায় বিশেষ অবদানের জন্য তিনি ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ব্লু’ পদক অর্জন করেন।

চলতি মাসের শুরুতে করোনায় আক্রান্ত হন নওশেরুজ্জামান (৭০)। অবস্থার অবনতি হলে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে আরও দুটি হাসপাতালে নেওয়া হয়। শেষ পর্যন্ত লাইফ সাপোর্টে রেখেও আর বাঁচানো যায়নি। সোমবার (২১ সেপ্টেম্বর) চলে যান না ফেরার দেশে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় প্রাণ হারালেন স্বাধীন বাংলা দলের ফুটবলার

করোনায় প্রাণ হারালেন স্বাধীন বাংলা দলের ফুটবলার

আম্পায়ারের ‘ভুলের’ বিরুদ্ধে প্রীতিদের আপিল

আম্পায়ারের ‘ভুলের’ বিরুদ্ধে প্রীতিদের আপিল

অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল  অস্ট্রেলিয়া

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল অস্ট্রেলিয়া