× Advertisement

দেশের জিমনাস্টিককে বিশ্বমানে দেখতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫১ পিএম, ১১ অক্টোবর ২০২১
দেশের জিমনাস্টিককে বিশ্বমানে দেখতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশ স্বাধীন হওয়ার মাত্র এক বছর পর দেশে জিমনাস্টিকস ফেডারেশন প্রতিষ্ঠিত এবং পরের বছর সরকারি স্বীকৃতি পেলেও ফেডারেশনটি সেভাবে উন্নতি করতে পারেনি। তবে এবার বাংলাদেশের জিমনাস্টিককে বিশ্বমানে উন্নীত করতে কাজ করছে সরকার। আন্তর্জাতিক আসরে ভালো করতে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে চলতি অক্টোবরের শেষ সপ্তাহে ঢাকায় বসছে ‘বঙ্গবন্ধু ৫ম আন্তর্জাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতা’। জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে ও বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতা কার্যক্রম সোমবার (১১ অক্টোবর) পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

পরিদর্শন শেষে তিনি বলেন, ‌‘জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ টুর্নামেন্টে ভালো করতে প্রশিক্ষণসহ যাবতীয় ব্যবস্থা ফেডারেশন ও সরকারের পক্ষ থেকে করা হবে। শুধু এ টুর্নামেন্টেই নয়, ভবিষ্যতে আন্তর্জাতিক বিভিন্ন আসরে বাংলাদেশ যাতে ভালো করতে পারে, সে জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে। বাংলাদেশের জিমনাস্টিককে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করে যাচ্ছে।’

ঢাকায় আয়োজিত এ টুর্নামেন্ট সফল করতে বেশ কয়েক মাস আগে থেকেই প্রস্তুতি চলছে। তারই অংশ হিসেবে এনএনসি জিমনেশিয়ামে বাংলাদেশ দলের প্রশিক্ষণ এবং বিভিন্ন সরঞ্জামাদি পরিদর্শন করেন মো. জাহিদ আহসান রাসেল। এ সময় টুর্নামেন্ট আয়োজন এবং সরঞ্জামাদি সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পুরো জিমনেশিয়াম ঘুরে দেখেন এবং বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হয়ে তা সমাধানে জাতীয় ক্রীড়া পরিষদকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এছাড়া টুর্নামেন্টে অংশগ্রহণকারী জিমন্যাস্টদের সাথে পরিচিত হন প্রতিমন্ত্রী।

ফেডারেশনের সভাপতি বশির আহমেদ মামুন জানান, সারা বছরই জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ চললেও এ টুর্নামেন্ট উপলক্ষে বাছাই করা ১১ জন ছেলে ও ৯ জন মেয়ে জিমন্যাস্টকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এখন পর্যন্ত সাতটি দেশ অংশগ্রহণ নিশ্চিত করেছে। আরও কয়েকটি দেশ অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরও জানান, টুর্নামেন্ট উপলক্ষে ফেডারেশনের তহবিল থেকে ৩৫ লাখ টাকার বিভিন্ন সরঞ্জামাদি কেনা হয়েছে। এছাড়া খেলাটির নির্বাহী সংস্থা ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিকস ফেডারেশনের (এফআইজি) পক্ষ থেকে দেড় কোটি টাকা মূল্যের বিভিন্ন সরঞ্জামাদি পাওয়া গেছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের বিশ্বকাপ জার্সি আড়ংয়ে, দাম এক হাজার থেকে ১৪শ’

টাইগারদের বিশ্বকাপ জার্সি আড়ংয়ে, দাম এক হাজার থেকে ১৪শ’

চাহারের প্রস্তাবে সাড়া দেওয়া কে এই নারী

চাহারের প্রস্তাবে সাড়া দেওয়া কে এই নারী

ভাবমূর্তি ‌‘ক্ষুণ্ন’ করায় দ্রুততম মানব ইসমাইল এক বছর নিষিদ্ধ

ভাবমূর্তি ‌‘ক্ষুণ্ন’ করায় দ্রুততম মানব ইসমাইল এক বছর নিষিদ্ধ

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক