ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব মেজবাহ উদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১২ জানুয়ারি ২০২২
ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব মেজবাহ উদ্দিন

বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগদান করেছেন মেজবাহ উদ্দিন। বুধবার (১১ জানুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে তিনি যোগদান করেন। এর আগে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে ২৮ ডিসেম্বর (মঙ্গলবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেজবাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব করা হয়। এর ফলে বিদায়ী সিনিয়র সচিব মো. আখতার হোসেনের স্থলাভিষিক্ত হলেন তিনি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় বিদায়ী সিনিয়র সচিব মো. আখতার হোসেনকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দপ্তর সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বিগত তিন বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে যুব ও ক্রীড়া ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। মুজিব বর্ষে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল সফলভাবে আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এছাড়াও যুবদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুববান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে বিদায়ী সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, যুবরাই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ আধুনিক আলোকিত বাংলাদেশ বিনির্মানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

যোগদান করা নতুন সচিব মেজবাহ উদ্দিন বলেন, সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়াই আমার লক্ষ্য। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জনসেবা নিশ্চিতকরণ, সরকারি সেবা গ্রহণে জনভোগান্তি ও হয়রানি যেকোন উপায়ে বন্ধ করা হবে। সকল প্রকার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১১ ব্যাচের মেধাবী ও চৌকস এ কর্মকর্তা এর আগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব, খুলনার জেলা প্রশাসক, চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। সরকারি কর্মকাণ্ডে জনসম্পৃক্ততা বাড়ানো ও নিশ্চিত করা, ভূমি সংক্রান্ত বিষয়ে ডিজিটাইলেজেশন করায় ২০১৬ সালে দেশের ‘সেরা জেলা প্রশাসক’ হিসেবে নির্বাচিত হয়েছিলেন মেজবাহ উদ্দিন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

দেশের ক্রিকেটের ‘আনসাং হিরো’দের নিয়ে তামিমের জয় উদযাপন

দেশের ক্রিকেটের ‘আনসাং হিরো’দের নিয়ে তামিমের জয় উদযাপন

কাবাডির মাধ্যমে আমরা ক্রীড়া ক্ষেত্রে মাসল দেখাতে চাই : বেনজীর আহমেদ

কাবাডির মাধ্যমে আমরা ক্রীড়া ক্ষেত্রে মাসল দেখাতে চাই : বেনজীর আহমেদ