‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন নকীব উদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ পিএম, ৩১ জুলাই ২০২২
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন নকীব উদ্দিন

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হয়ে গেল ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’। এবারের আয়োজনে ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন বাংলাদেশি তরুণ প্রোফেশনাল লিডার ও ইয়ুথ এক্টিভিস্ট নকীব উদ্দিন জালাল চৌধুরী সাদিন।

ব্যাংককের রয়্যাল থাই আর্মি ক্লাবের বলরুমে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত দুই দিনব্যাপী এ সামিটের উদ্বোধনী দিনে নকীব উদ্দিন জালাল চৌধুরী সাদিন হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের শিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার এইচ ই ড. কালায়া সফনপানিচ, বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড নেশন পিস কিপারস ফেডারেল কাউন্সিলের (ইউএনপিকেএফসি) প্রেসিডেন্ট এইচ ই ড. আফিনিতা চৈচনা, থাই রাজপরিবারের সদস্য এইচ ই ওয়ানচাই নাওয়ারাত, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের সভাপতি দিওয়াকার আরয়াল।

নকীব উদ্দিন জালাল চৌধুরী একজন ডিস্ট্রিবিউশন ডেভেলপমেন্ট এবং কমপ্লায়েন্স অপারেশন এক্সপার্ট এবং ফরচুন ৫০০ কোম্পানির নেতৃত্ব দলের সাথে কাজ করার ১১ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি একজন একজন তরুণ উদীয়মান লিডার এবং বিভিন্ন সামাজিক ও গ্লোবাল সংগঠন নেতৃত্ব দিচ্ছেন। যেমন- গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল, ঢাকা ইউনিভার্সিটি মার্কেটিং অ্যালামনাই এসোসিয়েশন, এমপিএম ক্লাব, জুম বাংলাদেশ, আনোয়ারা-কর্ণফুলী সমিতি ঢাকা, চট্টগ্রাম সমিতি ঢাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

এছাড়া ডিস্ট্রিবিউশন ডেভেলপমেন্ট এবং কমপ্লায়েন্স, ট্রেড মার্কেটিং, আরটিএম অপারেশন, চ্যানেল অপারেশন, হোলসেল অপারেশন, সেলস প্রফেশনাল এবং ম্যাস ডিস্ট্রিবিউশন পদ্ধতি এবং অপারেশনের সফল ট্র্যাক রেকর্ডসহ একজন অত্যন্ত বিস্তৃত অভিজ্ঞ নেতাও তিনি। কর্মক্ষেত্রে তার সৃজনশীলতা এবং সমস্ত স্টেকহোল্ডারকে কঠোর পরিশ্রম করতে এবং সফল হওয়ার জন্য উৎসাহিত করতে তার ইতিবাচক মনোভাব রয়েছে।

বর্তমানে তিনি এস. এস. জি. গ্রুপে কর্মরত আছেন। এস. এস. জি. তে যোগদানের আগে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)-তে ডিস্ট্রিবিউটর ডেভেলপমেন্ট অ্যান্ড কমপ্লায়েন্স ম্যানেজার হিসেবে কাজ করেছেন।

এছাড়া নকিব উদ্দিন জালাল চৌধুরী চ্যানেল অপারেশন ম্যানেজার হিসেবে অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডে; আকিজ কর্পোরেশন লিমিটেডে ট্রেড মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে; ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে এমবিএ অফিসে স্নাতক সহযোগী হিসেবে কাজ করেছে। তিনি শেভরণ এ টিম লিডার, কাস্টমার কেয়ার সার্ভিস হিসেবেও কাজ করেছেন।

নকিব উদ্দিন জালাল চৌধুরী স্বচ্ছতা, অঙ্গীকার এবং দলগত কাজে বিশ্বাসী। কর্পোরেট এবং ব্যক্তিগত পর্যায়ে জাতীয় এবং আন্তর্জাতিক উভয় প্রশংসা অর্জন করেছেন। এছাড়া নকিব তার অবসর সময়ে ভ্রমণ, খাবার উপভোগ এবং ক্রিকেট খেলতে পছন্দ করেন। তিনি বিশ্বাস করেন যে যুব কর্মীরা একটি পার্থক্য করতে পারে।

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ পেয়ে তিনি বলেন, “আন্তর্জাতিক পুরস্কার পাওয়ার সময় নিজের নামের সঙ্গে ‘বাংলাদেশ’ কথাটি দেখলেই অন্য রকম ভালো লাগা এবং আবেগ কাজ করে। এ অনুভূতি একদম আলাদা। সেই মুহূর্তে নিজেকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ মনে হয়। নিজের যা কিছু অর্জন, তা আমার বাবা-মায়ের দোয়া আছে বলেই সম্ভব হয়েছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য হলেন জাহিদ আহসান

কমনওয়েলথ ইয়ুথ মিনিস্টার্স টাস্কফোর্সের সদস্য হলেন জাহিদ আহসান

চার বছরের প্রেম, এবার বিয়ে করলেন দেশের দুই অ্যাথলেট

চার বছরের প্রেম, এবার বিয়ে করলেন দেশের দুই অ্যাথলেট

ইংল্যান্ডের জার্সি গায়ে লর্ডসের মাঠে ‘বাংলাদেশ’র রবিন

ইংল্যান্ডের জার্সি গায়ে লর্ডসের মাঠে ‘বাংলাদেশ’র রবিন