অস্বচ্ছল ক্রীড়াসেবীদের ৯২ লাখ টাকার আর্থিক সহায়তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৪ আগস্ট ২০২২
অস্বচ্ছল ক্রীড়াসেবীদের ৯২ লাখ টাকার আর্থিক সহায়তা

দেশের অস্বচ্ছল, আহত ও অসমর্থ ৩০ জন ক্রীড়াসেবীকে মোট ৯২ লাখ ১০ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৩০ জন ক্রীড়াসেবীকে এ আর্থিক সহায়তা দেওয়া হয়।

রোববার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল অস্বচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীদের হাতে সহায়তার চেক তুলে দেন।

প্রধানমন্ত্রী কর্তৃক সহায়তা প্রাপ্তরা হলেন-
১. মো. মাসুদ করিম, বাংলাদেশ জাতীয় কাবাডি দলের অধিনায়ক (বাম পায়ের টিবিয়া ভাঙা), তিনি পেয়েছেন ১০ লাখ টাকার চেক।
২. মো. জাহাঙ্গীর আলম, খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক (দুষ্কৃতকারীদের হামলায় চোখসহ মুখমণ্ডল মারাত্মকভাবে ক্ষত-বিক্ষত, বর্তমানে তিনি শ্বাসকষ্টেও ভুগছেন)। তিনি পেয়েছেন ১০ লাখ টাকার চেক।
৩. মো. শাহাবুদ্দিন মোল্লা, আবাহনী লিমিটেড ঢাকার সিকিউরিটি ম্যানেজার (পিঠের ব্যথা ও লিভারের সমস্যায় ভুগছেন), তিনি পেয়েছেন ৫ লাখ টাকার চেক।
৪. মো. সাইদুর রহমান, সাবেক ফুটবলার নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (হৃদরোগ নিউরো এবং কিডনি রোগে আক্রান্ত), তিনি পেয়েছেন ১০ লাখ টাকা।
৫. আফরোজা বেগম, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফুটবল খেলোয়াড় এবং বাফুফের সাবেক প্রশিক্ষক মরহুম মো. নুরুল হক মানিকের স্ত্রী (অসহায় পরিবারকে সহায়তা প্রদান), তিনি পেয়েছেন ৩০ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক এই পাঁচজনকে ছাড়াও আরও ২৫ জন অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীদের ২৭ লাখ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‍“আমরা সৌভাগ্যবান যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো ক্রীড়া অন্তঃপ্রাণ প্রধানমন্ত্রী পেয়েছি। করোনার মধ্যেও তিনি আমাদের ৩০ কোটি টাকার ফান্ড দিয়েছেন। সেখান থেকেই আমরা চেষ্টা করছি ক্রীড়াঙ্গনের অসহায় ক্রীড়াসেবীদের সাহায্য করতে।”

তিনি আরও বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতের মাত্র ৭-৮ দিন আগে তিনি এই প্রতিষ্ঠান সৃষ্টি করে ফান্ড দিয়েছিলেন।”

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহা, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব পরিমল সিংহ এবং মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কমনওয়েলথ গেমস: টেবিল টেনিসে সোনম-সাদিয়ার জয়

কমনওয়েলথ গেমস: টেবিল টেনিসে সোনম-সাদিয়ার জয়

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

সাকিবের নতুন লুকের রহস্য উন্মোচন

৩ কোটি ৬২ লাখ টাকা অনুদান পেল ৮৯০ যুব সংগঠন

৩ কোটি ৬২ লাখ টাকা অনুদান পেল ৮৯০ যুব সংগঠন

চার বছরের প্রেম, এবার বিয়ে করলেন দেশের দুই অ্যাথলেট

চার বছরের প্রেম, এবার বিয়ে করলেন দেশের দুই অ্যাথলেট