আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২০ নভেম্বর ২০২৩
আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন মাশরাফি

ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদের এমপি পদে নির্বাচন করার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে দ্বিতীয়বারেরর মতো মনোনয়ন ফরম নিয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সোমবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কার্যালয় থেকে মাশরাফির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন তিনি। এর আগে ২০১৮ সালের নির্বাচনে একই আসন থেকে নির্বাচন করেছিলেন বর্তমান সংসদ সদস্য মাশরাফি।

এবারের জাতীয় নির্বাচনে বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানও আওয়ামী লীগ থেকে তিনটি আসরের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। অর্থাৎ, মাশরাফির পর ক্রিকেটার থাকা অবস্থায় সাকিবও জাতীয় সংসদের সদস্য হওয়ার পথে পা বাড়িয়েছে।

মাশরাফি নড়াইল ২ থেকে নির্বাচন করতে চাইলেও সাকিব ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে তিন আসন থেকে নাকি একটি থেকে সাকিবকে মনোনয়ন দেওয়া হবে তা এখনো চূড়ান্ত হয়নি।

নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর শনিবার (১৮ নভেম্বর) সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে আওয়ামী লীগ। জানা গেছে, দ্বিতীয় দিন রোববার (১৯ নভেম্বর) পর্যন্ত ২ হাজার ২৮৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ২০২৪ সালের জানুয়ারি মাসের ৭ তারিখে সারাদেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


বিষয়ঃ

শেয়ার করুন :