একদম ভিন্ন রকম একটি ঈদ কাটালাম : নিগার সুলতানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২০ এএম, ২৮ মে ২০২০
একদম ভিন্ন রকম একটি ঈদ কাটালাম : নিগার সুলতানা

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে থমকে গেছে এবারের ঈদুল ফিতর উদযাপন। তারও আগে থেকে বন্ধ গেছে দেশের সকল ক্রীড়া ইভেন্ট। খেলা না থাকায় বাংলাদেশ নারী ও পুরুষ দলের ক্রিকেটাররাও ঘরবন্দি অবস্থায় ঈদ উদযাপন করেছেন।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের অন্যতম সদস্য নিগার সুলতার জ্যোতি। দেশে ক্রিকেট খেলা বন্ধ হওয়ার আগে থেকেই তিনি নিজ জেলা শেরপুরে বাবা-মার সাথে অবস্থান করছেন। বাড়িতে থেকেই বিসিবির পরামর্শে নিজের অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি।

দেশের লকডাউন অবস্থায় বাসা থেকে অনুশীলনের পাশাপাশি নতুন নতুন রেসেপি বানানো শিখছেন বলে স্পোর্টসমেইল২৪কে এর আগে জানিয়েছিলেন। এবার জানালেন ঘরবন্দি অবস্থায় ঈদ উদযাপনের কথা। জানান, এবারের ঈদকে আর ঈদ মনে হয়নি।

নিগার সুলতানা বলেন, এবার একদম ভিন্ন রকম একটি ঈদ কাটালাম। বাসায় একদম একা বললেই চলে, মা-বাবা আর আমি। সকালে ওঠার পর এবার আর মনে হয়নি যে, ঈদ! কারণ, ছোট্ট মেয়েকে নিয়ে ভাইয়া-ভাবি করোনার জন্য ঢাকাতেই আছেন, আসেননি। ওই মেয়েকে নিয়েই আমাদের বাড়িতে ঈদের আনন্দ বেড়ে যায়। ও সকাল সকাল ওঠে, ওকে রেডি করানো, ওর বিভিন্ন ধরনের বায়না মেটানো...

তিনি বলেন, আসলে এভাবে কখনো ঈদ করা হয়নি, এবার টুটালি ডিফারেন্ট। করোনার জন্য এবার ঈদগাহে নামাজও হয়নি। আমাদের এখানে একটা নিয়ম আছে যে, বাড়ির ছেলেরা যখন নামাজ পড়তে যাবে তার আগে মিষ্টি মুখ করে বের হন। এ কারণে বাসায় মিষ্টি জাতীয় সব রান্না করা হতো। তবে এ বিষয়টি এবার হয়নি, টুটালি একদমই হয়নি। ঘুম থেকে ওঠে একটু বাসা গোছগাছ করেছি, একটু সাজানোর চেষ্টা আর কী..., যাতে একটু হলেও ভিন্ন লাগে।

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের উইকেটরক্ষক এবং ব্যাটসম্যান বলেন, যেহেতু বাইরে যাওয়া হয়নি, হাতে সময় অনেক ছিল, ভিডিও কলের মাধ্যমে বন্ধু-বান্ধব এবং টিমম্যাটদের সাথে গল্প করা, কার কেমন ঈদ কাটলো এসব জেনেছি, আমার অভিজ্ঞতাও বললাম। বলতে পারেন, অন্যরকম একটা অভিজ্ঞতা। আর ঈদের দিন যেহেতু বাইরে যেতে পারবো না তাই অনেক আগেই কিছু মুভি সিলেক্ট করে রেখেছিলাম, সেগুলো দেখে সময় পার করা হয়েছে।

এছাড়া প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সকলকে ঘরে থাকাও আহ্বান জানান তিনি।

নিগার সুলতানা জ্যোতি তার ভক্ত ও সমর্থকদের জন্য সম্প্রতি সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মাধ্যম ফেসবুকে একটি অফিসিয়াল পেজ খুলেছেন। সেখানেও তিনি সকলকে ঈদের শুভেচ্ছা জানান এবং ঈদের দিনের বেশকিছু ছবিও শেয়ার করেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বড় দলকে হারাতে সালমাদের আরও মানসিক শক্তি প্রয়োজন : আঞ্জু জৈন

বড় দলকে হারাতে সালমাদের আরও মানসিক শক্তি প্রয়োজন : আঞ্জু জৈন

বাবার মাছ ধরার জালে প্র্যাকটিস ছাড়াও রেসিপি করছি : নিগার সুলতানা

বাবার মাছ ধরার জালে প্র্যাকটিস ছাড়াও রেসিপি করছি : নিগার সুলতানা

আশরাফুলের অন্যরকম সতর্কবার্তা

আশরাফুলের অন্যরকম সতর্কবার্তা

১৭ বছর বয়সেই সবচেয়ে গতিময় বল করেছিলেন মাশরাফি

১৭ বছর বয়সেই সবচেয়ে গতিময় বল করেছিলেন মাশরাফি