শেষ ষোলোতে থিম-মেদভেদেভ-কেনিন-সেরেনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২০
শেষ ষোলোতে থিম-মেদভেদেভ-কেনিন-সেরেনা

ইউএস ওপেন টেনিসের পুরুষ এককে শেষ ষোলোতে উঠেছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিম ও তৃতীয় বাছাই রাশিয়ার ড্যানিল মেদভেদেভ। অপরদিকে, নারী এককে শেষ ষোলেতে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বাছাই সোফিয়া কেনিন ও সেরেনা উইলিয়ামস।

তৃতীয় রাউন্ডের ম্যাচে থিম মুখোমুখি হয়েছিলেন ৩১তম বাছাই ক্রোয়েশিয়ার মারিন চিলিচের। প্রথম দু’সেট অনায়সে জিতলেও তৃতীয় সেটে হেরে যান থিম। প্রথম দুই সেট ৬-২ ও ৬-২ গেমে জিতেন থিম। ৬-৩ গেমে তৃতীয় সেট জিতে সরাসরি সেটে হার এড়ান চিলিচ। তবে চতুর্থ সেট ঠিকই জিতে শেষ ষোলোতে উঠেন থিম। ৬-৩ গেমে সেটটি জিতে নেন তিনি। ২ ঘণ্টা ২৭ মিনিট স্থায়ী ছিল ম্যাচটি।

চতুর্থ রাউন্ডে উঠতে বেগ পেতে হয়নি মেদভেদেভকে। সরাসরি সেটে জয় তুলে নেন তিনি। অবাছাই যুক্তরাষ্ট্রের জেফরি ওলফকে ৬-৩, ৬-৩ ও ৬-২ গেমে হারের স্বাদ দেন মেদভেদেভ। এ ম্যাচটি স্থায়িত্ব ছিল ১ ঘণ্টা ৪৮ মিনিট।

অপরদিকে, নারী এককে শেষ ষোলো নিশ্চিত করতে ঘাম ঝড়াতে হয়েছে দুই দেশি সোফিয়া ও সেরেনাকে। ২৭তম বাছাই তিউনেশিয়ার ওনস জাবেয়ারের বিপক্ষে খেলতে নেমে প্রথম সেটেই পরীক্ষা দিতে হয় সোফিয়াকে। সোফিয়ার সাথে হাড্ডাহাড্ডি লড়াই করেন জাবেয়ার। ফলে সেটটি গড়ায় টাইব্রেকারে। আর সেখানে জয়ের হাসি হাসেন সোফিয়া। সেটটি স্কোর ছিল ৭-৬ (৭/৪)।

তবে দ্বিতীয় সেটে জাবেয়ারকে কোন সুযোগ দেননি সোফিয়া। ৬-৩ গেমে জয় তুলে শেষ ষোলোতে উঠেন সোফিয়া। এ ম্যাচটি শেষ হতে সময় লেগেছে ১ ঘণ্টা ৩৯ মিনিট।

ম্যাচ জিতে সোফিয়ার মত লড়াই করতে হয়েছে সেরেনাকে। তিন সেট লড়াই করতে হয়েছে তাকে। প্রথম সেট তো হেরেই বসেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড স্পর্শের লক্ষ্যে এবারের আসর শুরু করা সেরেনা।

তৃতীয় রাউন্ডে সেরেনা মুখোমুখি হন স্বদেশি ২৬তম বাছাই স্লোয়ানে স্টিফেন্সের। ৬-২ গেমে প্রথম সেট জিতেন স্টিফেন্স। এতে চমকেই গিয়েছিলেন সেরেনা। কিন্তু হাল ছাড়েননি তিনি। পরের দু’সেট ৬-২ ও ৬-২ গেমে জিতে নিজের লক্ষ্যের পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন সেরেনা। ১ ঘণ্টা ৪৪ মিনিটে শেষ হয় ম্যাচটি।

ম্যাচ শেষে সেরেনা বলেন, ‘এটি প্রতিন্দ্বন্দিতাপূর্ণ ছিল। আমাদের সবসময়ই কিছু অবিশ্বাস্য ম্যাচ খেলতে হয়।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ

আয়োজকদের অনুরোধে ফিরছেন ওসাকা

আয়োজকদের অনুরোধে ফিরছেন ওসাকা

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা