ইউএস ওপেনে নতুন রাজা থিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২০
ইউএস ওপেনে নতুন রাজা থিম

ছবি : ইউএস ওপেন

করোনা পরবর্তী ইউএস ওপেনে ছিলেন না রজার ফেদেরার-রাফায়েল নাদাল। বিগ থ্রির দুই না থাকায় নোভাক জোকোভিচের সামনে ছিল দারুণ সুযোগ। তবে মাঝপথে এক অঘটনে তিনিও বহিষ্কার হন। তিন তারকার অনুপস্থিতে ইউএস ওপেনে নতুন রাজা পেল টেনিস বিশ্ব।

রোববার (১৩ সেপ্টেম্বর) ইউএস ওপেন-২০২০ এর ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জভেরেভকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা ঘরে তুলেছেন অস্ট্রিয়ার ডোমিনিক থিম। একই সঙ্গে ফাইনালে তার হেরে যাওয়ার ঘটনাতেও দাড়ি পড়লো। কারণ, এর আগে তিনটি ফাইনাল ম্যাচ খেলেও শিরোপা বঞ্চিত থেকেছেন থিম।

সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচের কাছে হেরেছিলেন ডোমিনিক থিম। এছাড়া ২০১৮ ও ২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনেও একই ভাগ্য বরণ করেন তিনি।

ইউএস ওপেনের ফাইনালের লড়াইটাও হয়েছে বেশ দুর্দান্ত। প্রথম দুই সেটেই থিম ২-৬, ৪-৬ গেমে হেরে গিয়েও ঘুরে দাঁড়ান। ২৩ বছর বয়সী থিম ঘুরে দাঁড়িয়ে পরের সেটগুলো জিতে নেন ৬-৪, ৬-৩, ৭-৬(৮-৬) গেমে।

এদিকে প্রথম গ্র্যান্ড স্লাম জিতে ইতিহাসে নাম লেখিয়েছেন ডোমিনিক থিম। ৯০-এর দশকে জন্ম নেওয়া কোন পুরুষ খেলোয়াড় এই প্রথমবার গ্র্যান্ড স্লাম জিতলেন তিনি। এছাড়া ১৯৪৯ সালের পর ইউএস ওপেনে দুই সেটে পিছিয়ে থেকে শিরোপা জয়ের কীর্তি গড়েছেন ডোমিনিক থিম।

ফাইনালে জয় পেলেও প্রতিপক্ষ বন্ধুকেও জয়ের সঙ্গী করতে চেয়েছেন থিম। জয়ের পর ডোমিনিক থিম বলেন, ‘আজকে আমরা দু’জনেই বিজয়ী হলে ভালো হতো। কারণ, দু’জনেই এর যোগ্য ছিলাম।’

অন্যদিকে নারী টেনিসে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ইউএস ওপেনের খেতাব নিজের করে নিয়েছেন জাপানের নাওমি ওসাকা। এটি তার তৃতীয়বারের জন্য গ্র‌্যান্ড স্লাম জয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউএস ওপেন জিতলেন নাওমি ওসাকা

ইউএস ওপেন জিতলেন নাওমি ওসাকা

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ