নতুন চ্যাম্পিয়নের অপেক্ষায় ইউএস ওপেন, ফাইনালে থিম-জেভরেভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০২ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০
নতুন চ্যাম্পিয়নের অপেক্ষায় ইউএস ওপেন, ফাইনালে থিম-জেভরেভ

ইউএস ওপেন টেনিসে পুরুষ এককের ফাইনালে লড়বেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিম ও পঞ্চম বাছাই জার্মানির অ্যালেক্সান্ডার জেভরেভ। ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

সেমিফাইনালে গত বছরের রার্নাস-আপ তৃতীয় বাছাই ড্যানিল মেদভেদেভের মুখোমুখি হন থিম। তিন সেটেই মেদভেদেভকে হারান তিনি। প্রথম সেটটি ৬-২ গেমে জিতে শুভ সূচনা করেন থিম। পরের দু’টি সেট জিততে অবশ্য ঘাম ঝড়াতে হয় থিমকে। লড়াইয়ে ফেরার সর্বাত্মক চেষ্টা করেছেন মেদভেদেভ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৭-৬ (৯/৭) গেমে জয় পান থিম।

ম্যাচে টিকে থাকতে দুর্দান্ত লড়াই করেন মেদেভেদেভও। তৃতীয় সেটেও থিমকে চেপে ধরেন তিনি। এই সেটটিও টাইব্রেকারে গড়ায়। সেখানে জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট কাটেন থিম। ৭-৬ (৭/৫) গেমে তৃতীয় সেট জিতে ২ ঘন্টা ৫৬ মিনিট স্থায়ী ম্যাচের ইতি টানেন থিম। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন থিম। এর আগে ২০১৮ ও ২০১৯ সালে দু’বার ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলেন তিনি। কিন্তু কোনবারই শিরোপা জয় করা হয়নি থিমের।

এ দিকে ফাইনালের টিকিট পেতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে জেভরেভেকে। ২০তম বাছাই স্পেনের পাবলো কারিনো বুস্তার বিপক্ষে পাঁচ সেট লড়াই করতে হয়েছে তাকে। ৩ ঘন্টা ২৩ মিনিটে ঘাম ঝড়িয়ে ৬-৩, ৬-২, ৩-৬, ৪-৬ ও ৬-৩ গেমে জয় পান জেভরেভ। এই জয়ে প্রথমবারের মতো কোন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেন তিনি। গ্র্যান্ড স্ল্যামে তার সর্বোচ্চ সাফল্য ছিল কোয়ার্টার ফাইনাল।

ম্যাচের প্রথম দুই সেটেই হেরে বসেন জেভরেভ। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর সেখানে ঘুরে দাঁড়িয়ে অবিস্মরণীয় এক জয়ের স্বাদ নেন তিনি। ম্যাচ শেষে জেভরেভ বলেন, ‘ দু’সেটে হেরে আমি স্কোরবোর্ডের দিকে তাকিয়েছিলাম। আমি বিশ্বাস করতে পারিনি। আমি একটি সেমিফাইনাল খেলছি। আমি ফেভারিট ছিলাম, কিন্তু আমার কোন সুযোগ ছিল না। আমি প্রথম দু’সেটে খুবই খারাপ খেলেছি। তবে শেষ পর্যন্ত লড়াই করার আত্মবিশ্বাস ছিল। শেষ পর্যন্ত যা হয়েছে, সত্যিই অবিশ্বাস্য।’

এবারের আসরে খেলেননি দুই তারকা সুইজারল্যান্ডের রজার ফেদেরার ও স্পেনের রাফায়েল নাদাল। তবে অংশ নিয়েছিলেন সার্বিয়ার নোভাক জকোভিচ। শেষ ষোলো থেকে তার বিদায় ঘটে। তাই বিগ-থ্রির বাইরে ২০১৪ সালের পর আবারো নতুন কোন ইউএস চ্যাম্পিয়নকে দেখবে বিশ্ব। ২০১৪ সালে ফ্লাশিং মিডোতে ফেদেরার-নাদাল-জকোভিচের বাইরে নতুন চ্যাম্পিয়ন হিসেবে বিশ্ব দেখেছিলো ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা

পজিটিভ থাকা, পজিটিভ ভাবনা জরুরি : সানিয়া মির্জা

বাতিল হলো মাদ্রিদ ওপেন

বাতিল হলো মাদ্রিদ ওপেন