সেমিফাইনালে সেরেনা-আজারেঙ্কা-থিম-মেদভেদেভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০
সেমিফাইনালে সেরেনা-আজারেঙ্কা-থিম-মেদভেদেভ

ইউএস ওপেনে নারী এককে সেমিফাইনালে উঠেছেন তৃতীয় বাছাই যুক্তরাষ্ট্রে সেরেনা উইলিয়ামস ও অবাছাই বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। অন্যদিকে পুরুষ এককে শেষ চারের টিকিট পেয়েছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিম ও তৃতীয় বাছাই রাশিয়ার ডানিল মেদভেদেভ।

কোয়ার্টার ফাইনালে অবাছাই বুলগেরিয়ার সেভেতানা পিরোনকোভার বিপক্ষে ২ ঘণ্টা ১২ মিনিট লড়াই করে ম্যাচ জিতেন সেরেনা। যার মাধ্যমে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলেন উইলিয়ামস পরিবারের ছোট কন্যা।

পিরোনকোভাকে ৪-৬, ৬-৩ ও ৬-২ গেমে হারান সেরেনা। প্রথম সেট হারলেও ভড়কে যাননি সেরেনা। ঠিকই ঘুড়ে দাঁড়িয়ে শেষ দুই সেট জিতে সেমিতে উঠেন তিনি। সেমিফাইনালে আজারেঙ্কার মুখোমুখি হবেন সেরেনা।

অন্য কোয়ার্টারে ১৬তম বাছাই বেলজিয়ামের এলিস মার্টেন্সকে ৬-১ ও ৬-০ গেমে হারিয়ে সেমিতে নাম লেখান আজারেঙ্কা। সেমিতে নাম লিখতে মাত্র ৭৩ মিনিট সময় ব্যয় করেছেন তিনি।

এবারের আসরে দাপট দেখাচ্ছেন তিন মা- সেরেনা, পিরোনকোভা এবং আজারেঙ্কা। অবশ্য শেষ আট থেকে বিদায় হলো পিরোনকোভার। মাতৃশক্তির উদাহরণ টেনে সেরেনা বলেন, ‘আমরা মায়েরা কত শক্তিধর, সেটা প্রমাণ হচ্ছে। সত্যি বলতে, সন্তান জন্মের পরে আমি তো জিততেই পারিনি। সেখানে পিরোনকোভা এবার দারুণ লড়াই করলো। তার সন্তান তো আমার মেয়ের চেয়েও ছোট। এ অবস্থায় লড়াইয়ে অন্যরকম একটা তৃপ্তি কাজ করে। এ লড়াইটা চালিয়ে যেতে হবে।’

পুরুষদের এককে থিম সরাসরি সেটে হারিয়েছেন ২১তম বাছাই অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনারকে। ২ ঘণ্টা ৪ মিনিট সময় নিয়ে ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে জয় পান থিম।

সরাসরি সেটে জিতলেও দু’বার টাইব্রেকার পর্যন্ত লড়াই করতে হয়েছে মেদভেদেভকে। দশম বাছাই রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৬ (৮/৬), ৬-৩ ও ৭-৬ (৭/৫) গেমে হারান তিনি।

২ ঘণ্টা ২৭ মিনিটে ম্যাচ জিতে মেদভেদেভ বলেন, ‘দারুণ এক ম্যাচ হয়েছে। এ জয়টি পেতে আমাকে অনেক ঘাম ঝড়াতে হয়েছে। রুবলি দারুণ খেলেছে। আশা করি, পরের ম্যাচগুলোতে আরও ভালো খেলতে পারবো।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের আইপিএল চান ঝুলন গোস্বামী

মেয়েদের আইপিএল চান ঝুলন গোস্বামী

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত করলো কনকাকাফ

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত করলো কনকাকাফ

ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

ফ্রেঞ্চ ওপেনে দর্শক ফেরাচ্ছে আয়োজকরা

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

নারী বিচারককে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ