‘এখন আর গেম চেঞ্জার নয় ধোনি’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ এএম, ২১ নভেম্বর ২০১৭
‘এখন আর গেম চেঞ্জার নয় ধোনি’

ভারতের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের ক্রিকেটর মাহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স নিয়ে এবার প্রশ্ন তুললেন দেশটির জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকার। তার মতে, ধোনির সামর্থ্য এখন আর আগের মতো নেই। যদিও ইতোমধ্যে তিনি কিংবদন্তি তকমা পেয়েছেন।

সঞ্জয় বলেন, ধোনি এখন আর আগের মতো গেম চেঞ্জার হিসেবে নেই। একটা সময় সে ছয় বলে চারটি ছক্কা হাঁকাতে পারতো, এখন হয়তো একটিই পারে। তার থেকে এখন অন্যরা দলের জয়ে বেশি ভূমিকা রাখে।

একাদশ নির্বাচন নিয়ে তিনি বলেন,  খেলোয়াড়ের সম্মান বা অবস্থাটি দল নির্বাচনের ক্ষেত্রে একটি ফ্যাক্টর হওয়া উচিত নয়। মানদণ্ড প্রতিটি খেলোয়াড়ের জন্য একই হতে হবে।

তিনি আরও বলেন, অবশ্যই, অতীত পারফরম্যান্স এবং মানের কারণে মহান খেলোয়াড় বিশেষ কিছু করতে পারে, কিন্তু খেলোয়াড়দের বাছাই করার সময় আমি দক্ষতা এবং ফিটনেস ছাড়াও তারা খেলোয়াড়দের কতটা ভালো, ধারাবাহিকভাবে অবদান রাখার সম্ভাব্যতা এবং তারা কী মানের বৃদ্ধি করতে পারেন তা দেখতে হবে।

এর আগে ভারতের আরও দুই সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষন ও অজিত আগারকার ধোনির জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এবার তাদের সুরে প্রায় একই কথা বললেন সঞ্জয়।

২০১৫ সালে টেস্ট ক্রিকেট ছাড়ার পর থেকে নিয়মিত ওয়ানডে ও টি-২০ খেলছেন ধোনি। হয়তো ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলে যাওয়ার ইচ্ছে রয়েছে তার।

উল্লেখ্য, এর আগে ধোনির সমালোচনার প্রতিবাদ করেছিলেন বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। এ ছাড়া তার পাশে দাঁড়িয়েছিলেন কোচ রবি শাস্ত্রীও।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

টি-টোয়েন্টিতে পোলার্ডের ৫শ

টি-টোয়েন্টিতে পোলার্ডের ৫শ

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু