নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ এএম, ১৫ আগস্ট ২০২০
নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

ফাইল ফটো

করোনার কারণে এশিয়ায় আসন্ন ২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব এবং ২০২৩ সালের এশিয়া কাপ ফুটবল স্থগিত ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। চলতি বছরের অক্টোবর -নভেম্বরের এসব সূচি স্থগিত হওয়ার পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে বলেছেন, আগামী বছরের জন্য নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান তিনি।

ভিডিও বার্তায় জেমি ডে বলেন, ‘খেলাগুলো বাতিল করা হয়েছে। স্বভাবতই এ সিদ্ধান্তে কিছুটা হতাশ হয়েছি। তবে আমি মনে করি এটি সঠিক সিদ্ধান্ত। খেলোয়াড়দের স্বাস্থ্য এবং সুরক্ষা সবার আগে আসে। এখন আমাদের নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।’

তিনি বলেন, ‘আসন্ন ২০২১ সালে আমাদের কিছু ভালো ম্যাচ থাকবে, ওই ম্যাচগুলোতে যাতে জয় পেতে পারি এমন লক্ষ্য নিয়ে প্রস্তুত হতে হবে।’

বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত হওয়ার পর গাজীপুরের সারাহ রিসোর্টে চলমান জাতীয় দলের ক্যাম্পও স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বলা হয় , ফিফা ও এএফসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের চলমান আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প বৃহস্পতিবার থেকে স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে কোভিড-১৯ আক্রান্ত খেলোয়াড়দের বাফুফের তত্ত্বাবধানে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আরও বলা হয়, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের গত ৫, ৬ ও ৮ আগস্ট বঙ্গবন্ধু শেখমুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ পরীক্ষা করনোা হয়। পরবর্তীতে গত ১০ আগস্ট প্রাভা হেলথ ও আইসিডিডিআরবি- এর মাধ্যমে পুনরায় ৩৬ জনের (৩০ জন খেলোয়াড় ও ৬ জন কর্মকর্তা/স্টাফ)কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। ওই টেস্টে ২৬ জন নেগেটিভ ও ৭ জন পজিটিভ এসেছে।

পজিটিভ হওয়া ফুটবলাররা হলেন- এম এস বাবলু, রবিউল হাসান, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম, আনিসুর রহমান ও বিশ্বনাথ ঘোষ। এছাড়া আরও ৩ জন- রিয়াদুল হাসান, রায়হান হাসান ও রাকিব হোসেনকে সতর্ক পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত