চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরছে পর্তুগালে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪০ এএম, ১৪ মে ২০২১
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরছে পর্তুগালে

তুরস্কে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে না, এটা বেশ আগে থেকেই অনুমিত ছিল। শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচের ভেন্যু পরিবর্তনের ঘোষণা দিল উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ভেন্যু হিসেবে নির্ধারণ করা পর্তুগালের ক্লাব পোর্তোর ঘরের মাঠ স্ট্যাডিও ডি দ্রাগাও। বৃহস্পতিবার (১৩ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে উয়েফা। এছাড়া দর্শক প্রবেশের অনুমতিও থাকবে এ ম্যাচে।

২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তুরস্কের ইস্তাম্বুলে দ্য আতার্তুক অলিম্পিক স্টেডিয়ামে। কিন্তু করোনার কারণে বৃটিশ সরকারের তুরস্ক ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হল উয়েফা। এবারের ফাইনাল অনুষ্ঠিত হবে পর্তুগালের পোর্তো শহরে।

ইস্তাম্বুল থেকে ফাইনাল ম্যাচ সরিয়ে ইংল্যান্ডের কোনো এক মাঠে আয়োজন করার সুপারিশ করেছিল ইংলিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। তবে উয়েফা ফাইনালটি ইংল্যান্ডের বাইরে আয়োজন করার জন্য বদ্ধপরিকর ছিল। এ কারণেই পর্তুগালকে বেছে নিয়েছে উয়েফা।

এছাড়াও বৃটিশ সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞাও নেই পর্তুগালের উপর। এ কারণেই মূলত পর্তুগালকে বেছে নেওয়া হয়েছে বলে জানায় উয়েফা। আর পর্তুগালে প্রবেশ কিংবা বের হওয়ার জন্য কোনো ধরনের কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।

এ কারণেই দ্বিতীয়বারের মত পোর্তোতে আয়োজন করা হচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। পোর্তোতে অনুষ্ঠিত এ ফাইনালের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দর্শকরা মাঠে ফিরতে পারবেন।

চ্যাম্পিয়ন্স লিগের পুরো মৌসুম দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হলেও ফাইনালে মোট ১২ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে উয়েফা। দুই দলের মোট ৬ হাজার করে দর্শক প্রবেশ করতে পারবে গ্যালারিতে।

২৯ মে (শনিবার) চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই ইংলিশ ক্লাব চেলসি এবং ম্যানচেস্টার সিটি। উয়েফার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ মে (সোমবার) দর্শকদের জন্য ফাইনালের টিকিট ছাড়া হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৩০ জুলাই শুরু লঙ্কা প্রিমিয়ার লিগ

৩০ জুলাই শুরু লঙ্কা প্রিমিয়ার লিগ

‘বন্দিশালা’য় সাকিব-মোস্তাফিজ, পরিবার ছাড়া ঈদ

‘বন্দিশালা’য় সাকিব-মোস্তাফিজ, পরিবার ছাড়া ঈদ

মানসিক চাপ নিতে পারেননি আমির

মানসিক চাপ নিতে পারেননি আমির

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ