হেরেও শেষ ষোলোতে ইতালির সঙ্গী ওয়েলস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৬ পিএম, ২১ জুন ২০২১
হেরেও শেষ ষোলোতে ইতালির সঙ্গী ওয়েলস

আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ ফুটবল ম্যাচ উপহার দিল ওয়েলস ও ইতালি। উত্তেজনা ছড়ানো ম্যাচে দ্বিতীয়ার্ধে আধা ঘণ্টারও বেশি সময় ১০ জনে খেলেও ইতালিকে আর গোল দিতে দেয়নি। প্রথমার্ধের গোলেই শেষ পর্যন্ত জয়ে হাসি হেসেছে ইতালি। একই সঙ্গে গোল ব্যবধানের হিসেবে ইতালির সাথে ওয়েলসেরও শেষ ষোলো নিশ্চিত হয়েছে।

রোববার (২০ জুন) রাতে (বাংলাদেশ সময় রাত ১০টা) স্টাডিও অলিম্পিকো শুরু হয় ইউরো ২০২০-এর ‘এ’ গ্রুপের ওয়েলস ও ইতালির ম্যাচটি। শুরুতেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দুই দল। তবে ম্যাচের ৩৯তম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক ইতালি।

ওয়েলস নিজেদের ডি-বক্সের কাছে ফাউল করলে ফ্রি কিক পায় ইতালি। মার্কো ভেরাত্তির ফ্রি কিক থেকে পাওয়া বল ডি বক্সের মধ্যে আলতো টোকায় ওয়েলসের গোলরক্ষককে পরাস্ত করেন মাতেও পেসিনা। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইতালি।
sportsmail24
বিরতি থেকে ফিরে ভালো চলছিল খেলা। তবে ৫৫তম মিনিটে জন্ম দেয় বিতর্কের। বার্নাদেস্কিকে লেট ট্যাকল করেছিলেন ইথান আম্পাডু। সেটার জন্য সাধারণত হলুদ কার্ড প্রাপ্য হলেও রেফারি লাল কার্ড দেখান। লাল কার্ড দেখা বাকরুদ্ধ ওয়েলসের ডিফেন্ডার মাঠ ছাড়লে দল পরিণত হয় দশজনে।

তবে একজন কম নিয়ে খেললেও ইতালিকে সুবিধা করতে দেয়নি ওয়েলস। বাকি সময়ে বেশ কয়েকবার গোলের চেষ্টা করলেও আর কোন গোল হয়নি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।
sportsmail24
পুরো ম্যাচে ৭০ শতাংশ সময় বল দখলে রাখা ইতালি প্রতিপক্ষ ওয়েলসের গোল পোস্টে ২৩ বার শুট করেছে। যার মধ্যে ৬টিই লক্ষ্যে ছিল। বিপরীতে ওয়েলসের ৬টি শুটের মধ্যে লক্ষ্যে ছিল একটি।

এদিকে, ইতালির আগেই নক-আউট পর্ব নিশ্চিত হয়েছিল। ওয়েলসকে হারিয়ে এখন তারা গ্রুপ সেরা হলো। অন্যদিকে, দশজনে খেলেও ইতালিকে ১-০ গোলে আটকে রাখতে পেরে ওয়েলসের কপাল খুলেছে।

গ্রুপের অন্য ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। ফলে গোল ব্যবধানে এগিয়ে থেকে ইতালির সঙ্গে নকআউটে চলে গেছে ওয়েলস। আর তুরস্কের বিপক্ষে বড় জয় পেলেও গ্রুপের তৃতীয় দল হিসেবে সুযোগের অপেক্ষায় সুইজারল্যান্ড।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তুর্কিকে উড়িয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

তুর্কিকে উড়িয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি