হ্যাটট্রিকে ইতিহাস গড়ে ম্যানইউকে জেতালেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১৩ মার্চ ২০২২
হ্যাটট্রিকে ইতিহাস গড়ে ম্যানইউকে জেতালেন রোনালদো

চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে রোনালদোকে দলে না দেখে বিস্মিত হয়েছিলেন সবাই। তার না থাকা নিয়ে চারদিকে ডালপালা মেলেছিল নানান গুঞ্জন। সব ছাপিয়ে রোনালদো ফিরলেন, ইতিহাস গড়া হ্যাটট্রিকে দলকে জেতালেন। তার হ্যাটট্রিকে টটেনহ্যাম হটস্পারকে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময় রোববার (১৩ মার্চ) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে দারুণ এক লড়াই উপহার দিলো টটেনহ্যাম হটস্পার। রোনালদোর ইতিহাস গড়ার রাতে সমানে সমান উত্তাপ ছড়িয়েছে দুই দল।

ম্যাচের শুরু থেকেই নিজের পুরনো রূপে ধরা দেন রোনালদো। ১২তম মিনিটের মাথায় ফ্রেডের পাসে বল পেয়ে খানিকটা জায়্গা বানিয়ে বুলেট গতির শট নিয়েছিলেন পর্তুগিজ যুবরাজ। এক কোণা দিয়ে বাঁক খেয়ে সেই বল আশ্রয় নেয় জালে।

গোল খেয়ে শোধ করতে মরিয়া হয়ে ওঠে স্পার্সরা। ১৮ ও ২৬ মিনিটের মাথায় দুটি দারুণ সুযোগ পেয়েছিল তারা। একটি আবার জালেও জড়িয়েছিল। পরে দেখা যায় অফসাইড! ৩৫তম মিনিটে ভাগ্য আর ফেরায়নি।

ইউনাইটেডের ডি-বক্সে দেজান কুলুসেভস্কির ক্রস আচমকা হাত লাগিয়ে বসেন ডিফেন্ডার আলেক্স টেলস। দেরী না করে পেনাল্টির বাঁশি বাঁজিয়ে দিলেন রেফারিও। সহজ স্পট কিকে দলকে ১-১ গোলে সমতায় ফেরান হ্যারি কেইন।

টটেনহ্যামের গোলের রেশ কাটতে না কাটতেই আবারও ইংলিশ জায়ান্টদের লিড। ৩৮ মিনিটের সময় জেডন সাঞ্চো সুযোগ বুঝে বল বাড়ান গোলমুখে থাকা রোনালদোর দিকে। দারুণ শটে দলকে এগিয়ে নেয়ার পাশাপাশি ৮০৬ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেন রন।

এই গোলের মাধ্যমে সাবেক অস্ট্রিয়ান স্ট্রাইকার যোসেফ বিকানের গোল ৮০৫ গোলের রেকর্ড ছাড়িয়ে গেলেন রোনালদো। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এতদিন যা ছিল সর্বোচ্চ। প্রথমার্ধে আর গোলের দেখা পায় নি কেউ।

দ্বিতীয়ার্ধের ৭২ মিনিটে আবার সমতায় টটেনহ্যাম। হ্যারি ম্যাগুইয়ার আত্মঘাতী গোল করে বিপদেই ফেলে দিয়েছিলেন দলকে। রেড ডেভিলরা তখন পয়েন্ট খোয়ানোর শঙ্কায়।

৮১ মিনিটের মাথায় হেড থেকে গোল দিয়ে হ্যাটট্রিক পুরণ করে সব শঙ্কা উড়িয়ে দেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক এখন ৫৯টি।

এই জয়ে ২৯ ম্যাচে ১৪ জয় ও ৮ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চারে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভবারপুল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ২৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে টটেনহ্যাম।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যালন ডি'অরে নতুন নিয়ম, ভোট দিতে পারবে না বাংলাদেশ

ব্যালন ডি'অরে নতুন নিয়ম, ভোট দিতে পারবে না বাংলাদেশ

রোনালদোকে না খেলানোর অভিযোগ ব্যাখা করলেন রাংনিক

রোনালদোকে না খেলানোর অভিযোগ ব্যাখা করলেন রাংনিক

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

ফর্ম নিয়ে খুব খুশি : সমালোচকদের পাল্টা জবাব রোনালদোর

ফর্ম নিয়ে খুব খুশি : সমালোচকদের পাল্টা জবাব রোনালদোর