লেভানডোভস্কির সিদ্ধান্তের অপেক্ষায় আত্মবিশ্বাসী বার্সা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৭ এপ্রিল ২০২২
লেভানডোভস্কির সিদ্ধান্তের অপেক্ষায় আত্মবিশ্বাসী বার্সা

কয়েকদিন ধরেই ফুটবল পাড়ায় জোর গুঞ্জন চলছে বায়ার্ন মিউনিখ ছেড়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় পাড়ি জমাতে পারেন পোল্যান্ড তারকা রবার্ট লেভানডোভস্কি। বর্তমান সময়ের সেরা এই ফুটবলারকে দলে ভেড়াতে ওত পেতে আছে বার্সেলোনা। অপেক্ষা কেবল লেভানডোভস্কির সিদ্ধান্তের। পোলিশ তারকার সিদ্ধান্তের ব্যাপারেও আত্মবিশ্বাসী স্পেনের ঐতিহ্যবাহী ক্লাবটি।

প্রথমে শোনা গিয়েছিল নরওয়ের তারকা এরলিং হ্যাল্যান্ডকে দলে টানতে পারে বার্সা। তবে দিন দিন সেই সম্ভাবনা ফিকে হওয়ার দিকে। তাই হ্যাল্যান্ডের চিন্তা বাদ দিয়ে রবার্ট লেভানডোভস্কির দিকে ঝুঁকেছেন বার্সা সভাপতি জোয়ান লাপোর্তা।

গত দুই মৌসুমে ধরে অমানুষিক ফর্মে রয়েছেন লেভানডোভস্কি। বায়ার্ন মিউনিখের হয়ে জার্মান বুন্দেস্ লিগায় ভেঙ্গে দিয়েছেন গার্ড মুলারের সর্বোচ্চ গোলের রেকর্ড। তবুও বায়ার্ন মিউনিখে তার ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। কেননা জার্মান জায়ান্টদের সঙ্গে আর মাত্র এক বছর আছেন তিনি।

স্প্যানিশ দৈনিক স্পোর্তের মতে, লেভানডোভস্কির দলের সাথে দুটি ইতিবাচক বৈঠক করেছে বার্সা কর্তৃপক্ষ। তবে সেটা ফলপ্রসূ হবে বলে মনে হয় না। কেননা, বায়ার্নের সঙ্গে নতুন করে চুক্তি স্বাক্ষর করার ইচ্ছা প্রকাশ করেছেন পোলিশ তারকা।

লেভানডোভস্কিকে বার্সায় আনার জন্য মূল ভূমিকা পালন করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। জাভির ইচ্ছাতেই বার্সা সভাপতি লেভানডোভস্কির প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেছেন। তবে বার্সায় আসলেও দীর্ঘ সময়ের জন্য আসতে চান তিনি।

জানা গেছে, বার্সেলোনার সঙ্গে কমপক্ষে তিন মৌসুমের জন্য চুক্তি করতে চান ৩৩ বছর বয়সী এই পোলিশ তারকা। মুলত নিজের আর্থিক সুবিধা এবং সবদিক বিবেচয়া করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২০১৪ সালের ১ জুলাই বরুশিয়া ডর্টমুন্ড থেকে ৫০ মিলিয়ন ইউরোতে বায়ার্নে যোগ দিয়েছিলেন লেভানডোভস্কি। সেই থেকে অর্ধ-যুগেরও বেশি সময় ধরে বায়ার্নের হয়ে মাঠ মাতিয়ে চলছেন এই তারকা। জার্মান জায়ান্টদের হয়ে জিতেছেন সম্ভাব্য সব কিছুই।

বায়ার্ন মিউনিখের হয়ে জার্মান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন ৭ বার। চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছেন একবার। ফিফা বিশ্বকাপ জিতেছেন একবার। জার্মান কাপের শিরোপা আছে তিনটি। উয়েফা সুপার কাপ জিতেছেন একবার। জার্মান সুপার কাপ জিতেছেন ৫ বার।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টিনার চেয়ে তুলনামূলক কঠিন গ্রুপে ব্রাজিল

আর্জেন্টিনার চেয়ে তুলনামূলক কঠিন গ্রুপে ব্রাজিল

ইউক্রেন যুদ্ধ : রাশিয়ার বিপক্ষে খেলতে পোল্যান্ডের অস্বীকৃতি

ইউক্রেন যুদ্ধ : রাশিয়ার বিপক্ষে খেলতে পোল্যান্ডের অস্বীকৃতি

উড়ছেন লেভানডোভস্কি, উড়ছে বায়ার্ন

উড়ছেন লেভানডোভস্কি, উড়ছে বায়ার্ন

ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতলেন লেভানডোভস্কি

ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতলেন লেভানডোভস্কি