শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৩ পিএম, ২৪ এপ্রিল ২০২২
শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

বার্সেলোনায় দুজনে লম্বা সময়ের জন্য সতীর্থ ছিলেন। দু’জনের মধ্যে বন্ধুত্বের সম্পর্কও গড়িয়েছে অনেক দূর পযর্ন্ত। বলা হচ্ছে আর্জেন্টাইন লিওনেল আন্দ্রেস মেসি ও ব্রাজিলিয়ান দানি আলভেস। পুরো বিশ্বকে অবাক করে দিয়ে ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। এবার পিএসজির হয়ে বার্সেলোনা পরবর্তী প্রথম শিরোপাও জিতে নিলেন এই আর্জেন্টাইন যাদুকর।

শনিবার (২৩ এপ্রিল) রাতে লিগ ওয়ানের শিরোপা জিতে ফুটবল ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জয়ে দ্বিতীয় স্থানে চলে এসেছেন তিনি। তার সামনে আছেন তারই সাবেক বার্সেলোনা সতীর্থ দানি আলভেজ।

ফ্রান্সের লিগ ওয়ানের ম্যাচে লাঁসের বিপক্ষে ম্যাচে ১-১ গোলে ড্র করে শিরোপা নিশ্চিত করে পিএসজি। লাঁসের ম্যাচে বক্সের বাইরে থেকে দারুণ এক দর্শনীয় গোল করে শিরোপা নির্ধারনী ম্যাচ রাঙিয়ে রেখেছেন মেসি। 

লিগ ওয়ান এর শিরোপা জয়ের পর মেসির জাতীয় দল ও ক্লাব মিলিয়ে লিওনেল মেসির মোট শিরোপার সংখ্যা এখন ৩৮। মেসির সামনে রয়েছে তার বন্ধু ও সাবেক বার্সেলোনা সতীর্থ ব্রাজিলিয়ান দানি আলভেজ। 

মেসি বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর ৬ বছর পর বার্সেলোনায় ফিরেছেন দানি আলভেজ। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে তার শিরোপার সংখ্যা ৪২। মেসির চিরপ্রতিদ্বন্দ্বী পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন ৩২ শিরোপা।

বর্তমান প্রেক্ষাপটে চলতি ২০২১-২২ মৌসুমে বার্সেলোনার আর কোনো শিরোপা জয়ের সম্ভাবনা নেই বললেই চলে। চ্যাম্পিয়নস লিগ থেকে গ্রুপ পর্বে বাদ পড়ে ইউরোপা লিগেও কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়েছে বার্সেলোনা। এছাড়া লা-লিগার শিরোপা লড়াই থেকেও অনেক আগে ছিটকে পড়েছে তারা। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়লেও লিগ ওয়ানের শিরোপা ঠিকই নিজেদের করে নিয়েছে পিএসজি। 

বার্সেলোনা ও পিএসজির বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করলে দানি আলভেজের সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডকে অতি শীঘ্রই নিজের নামে লিখিয়ে নিতে চলেছেন মেসি। এছাড়া মেসির এক মৌসুম পরেই পিএসজি ছাড়ার যে গুঞ্জন উঠেছিল সেটাও থামিয়ে দিয়েছেন স্বয়ং মেসিই। পিএসজির হয়ে যে মেসি আরও শিরোপা জিতবেন তা নিশ্চিত করেই বলা যায়।

জাতীয় দল ও ক্লাব মিলিয়ে সর্বোচ্চ শিরোপা জয়ী ৫ ফুটবলার  
১. দানি আলভেজ (ব্রাজিল)-৪২
২. লিওনেল মেসি(আর্জেন্টিনা)-৩৮
৩. আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন)-৩৭
৪. জেরার্ড পিকে (স্পেন)-৩৬
৫. মাক্সওয়েল (ব্রাজিল)- ৩৬

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

আগামী মৌসুমেও পিএসজিতে ‌‘থাকবেন’ লিওনেল মেসি

আগামী মৌসুমেও পিএসজিতে ‌‘থাকবেন’ লিওনেল মেসি

মেলবোর্নের এমসিজিতে মুখোমুখি হবেন মেসি-নেইমার

মেলবোর্নের এমসিজিতে মুখোমুখি হবেন মেসি-নেইমার