মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২০ জুন ২০২২
মেসিকে দেখে শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল তাগলিয়াফিকোর

ধরুন, আপনি লিওনেল মেসির পাড় ভক্ত। আচমকা একদিন লিফটে তার সঙ্গে আপনার দেখা হয়ে গেলো, কি অবস্থা হবে আপনার! নিশ্চয়ই স্নায়ুচাপে ভুগবেন! যদিও আর্জেন্টিনা দলের ডিফেন্ডার তাগলিয়াফিকো ঠিক বাকি সবার মতো সাধারণ কেউ নন। তিনি শুধু মেসির ভক্ত নন, সতীর্থও বটে! 

তবু তিনিও মেসিকে আচমকা লিফটে দেখে স্বাভাবিক থাকতে পারেননি। বরং এতটাই স্নায়ুচাপে ভুগছিলেন তার শরীর পর্যন্ত ঠান্ডা হয়ে গিয়েছিল। মেসির প্রতি শুধু সমর্থক নয় তার সতীর্থদেরও অবিশ্বাস্য মুগ্ধতা রয়েছে। বিশেষ করে বর্তমান আর্জেন্টিনা দলে মেসির প্রতি রদ্রিগো ডি পল, পাপু গোমেজ, তাগলিয়াফিকোদের যে পরিমাণ শ্রদ্ধাবোধ সেটা কল্পনাতীত।

মেসিকে নিয়ে তাদের প্রত্যেকের মনে একটি আলাদা জায়গা রয়েছে। মেসির সাথে একই ড্রেসিংরুম ভাগাভাগি করা, অনুশীলন করা তাদের কাছে স্বপ্নের মতোই। কিছুদিন আগে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমা জিতেছে আর্জেন্টিনা।

ম্যাচ শেষে শিরোপার চেয়েও মেসির প্রতি তাদের আকর্ষণ বেশি ছিল। প্রত্যেকে রীতিমতো সিরিয়াল দিয়ে শিরোপা নিয়ে মেসির সাথে ছবি তুলতে ব্যস্ত হয়ে গিয়েছিলেন।

পারেদেসকে খুন করতে চেয়েছিলেন মেসি!

২০১৭ সালে প্রথম মেসির সাথে আর্জেন্টিনা দলে অনুশীলন করেন তাগলিফিয়াকো। তবুও মেসিকে লিফটে দেখে নিজেকে স্বাভাবিক অবস্থায় রাখতে পারেননি তিনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ওলে’কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “২০১৭ সালে জাতীয় দলের সঙ্গে প্রথম প্রথম অনুশীলন করা শুরু করেছি। একদিন লিফটে মেসির সঙ্গে দেখা হয়ে গেল। আমার শরীর জমে ঠান্ডা হয়ে গেল যেন। মেসিকে দেখে পা কাঁপছিল আমার!’’

sportsmail24

মেসির প্রতি আর্জেন্টিনা দলের সবার যে মুগ্ধতা, শ্রদ্ধা সেটাই যেন আরও একবার দেখিয়ে দিলেন তাগলিয়াফিকো। বলেন, “তিনি যা যা করেছেন, ফুটবলার হিসেবে যা যা অর্জন করেছেন, সে জন্য তাঁর সম্মান প্রাপ্য। আমরা তাঁকে আদর্শ মানি। আর এখন তো তাঁকে সব সময় কাছেই পাচ্ছি। কাছে থেকে বুঝতে পারছি, তিনি মানুষ হিসেবে আরও বড়।”

বর্তমান আর্জেন্টিনা দলের ড্রেসিংরুম যে কোনো সময়ের চেয়ে বেশি সুখি। অনুশীলনে তাদের ছবি দেখলেই বোঝা যায় কতটা একতাবদ্ধ। মেসির অধিনায়কত্বে একঝাঁক তরুণ মাঠে জয়ের জন্য নিজেদের নিংড়ে দেয়।

তিন বছর ধরে অপরাজিত মেসির আর্জেন্টিনা। মেসি যখন কথা বলে গুণমুগ্ধ হয়ে শোনেন সতীর্থরা। আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ কিছুদিন আগেই বলেছিলেন, মেসি কথা বললে কোচ বা প্রেসিডেন্ট যেই হোক চুপ করা থাকা উচিত। এই একটা লাইনেই বর্তমান আর্জেন্টিনা দলে মেসির অবস্থান সম্পর্কে পরিষ্কার একটা ধারণা পাওয়া যায়।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে পৌঁছে গেছি,  এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে

মমিনুল চাইলে বিরতি নিতে পারে: সাকিব

মমিনুল চাইলে বিরতি নিতে পারে: সাকিব

শতবর্ষে বিশ্বকাপ: ২০৩০ সালে স্বাগতিক হতে চায় আর্জেন্টিনা-উরুগুয়ে

শতবর্ষে বিশ্বকাপ: ২০৩০ সালে স্বাগতিক হতে চায় আর্জেন্টিনা-উরুগুয়ে