দোরিয়েলতনের জোড়া গোলে স্বাধীনতা সংঘের বিপক্ষে বড় জয় আবাহনীর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৪ জুলাই ২০২২
দোরিয়েলতনের জোড়া গোলে স্বাধীনতা সংঘের বিপক্ষে বড় জয় আবাহনীর

প্রথম লেগে স্বাধীনতা সংঘের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হোচট খেয়েছিল ঢাকা আবাহনী। তবে দ্বিতীয় লিগে আর কোনো ভুল করেনি তারা। দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোর জোড়া গোলে ৪-১ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে স্বাধীনতা সংঘকে। 

কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে মুখোমুখি হয়েছিল ঢাকা আবাহনী ও স্বাধীনতা সংঘ। প্রচণ্ড গরমে দুই দলের ফুটবলারদেরই স্বাভাবিক ফুটবল খেলতে যথেষ্ট কষ্ট হচ্ছিল। তবে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারতে কষ্টটা আর কষ্ট থাকেনি আবাহনীর খেলোয়াড়দের জন্য।

 পবিত্র ঈদ-উল-আযহা’র বিরতির পর এই প্রথম প্রিমিয়ার লিগের কোনো ম্যাচ মাঠে গড়ালো। শক্তিমত্তায় দুই মেরুতে থাকা দুই দলের ছাপ পড়লো মাঠের খেলায়ও। পুরো ৯০ মিনিট ধরেই স্বাধীনতার উপর আধিপাত্য দেখিয়েছে আবাহনী। 

ম্যাচের ১৮তম মিনিটেই এগিয়ে যেতে পারতো আবাহনী। তবে রাকিব হোসেনের দুর্দান্ত শট স্বাধীনতা গোলরক্ষক সারোয়ার জাহানের অসাধারন দক্ষতায় সে যাত্রায় হতাশ হতে হয় আবাহনীকে। 

আর্জেন্টিনার জালে ব্রাজিলের মেয়েদের গোল উৎসব

তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি, মাত্র দুই মিনিট পরেই গোল পেয়ে যায় আবাহনী। ২০তম মিনিটে বক্সের বাইরে থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড কলিনদ্রেস। 

চার মিনিটের ব্যবধানে লিড দ্বিগুন করেন আবাহনীর দোরিয়েলতন। ২২তম মিনিটে দারুণ দক্ষতায় প্রথম ছোঁয়ার পর  ডান পা দিয়ে আবাহনীকে ম্যাচের দ্বিতীয় গোল এনে এই ব্রাজলিয়ান। 

প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে গোল হজম করতে হয় আবাহনীকে। অতিরিক্ত সময়ে স্বাধীনতার জাপানি মিডফিল্ডার ইয়োতা সুজুকির ডাইভিং হেডে বল চলে যায় আবাহনীর জালে। 

sportsmail24

বিরতি থেকে ফিরেও স্বাধীনতার উপর আক্রমণ বজায় রেখেছিল আবাহনী। ম্যাচের ৫৬তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করেন দোরিয়েলতন। জীবনের দারুণ ক্রসে স্বাধীনতার গোলরক্ষককে একা পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন তিনি। 

গ্রীষ্মের গরমে ফুটবলাররা অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছিলেন। ফলে ক্রমশ দুই দলেরই খেলার গতি কমে যাচ্ছিল। ৮১তম মিনিটে স্বাধীনতার কফিনে শেষ পেরেক পোতেন আবাহনীর রাফায়েল।

দোরিয়েলতনের সঙ্গে দারুন  বোঝাপড়ায় স্বাধীনতার বক্সে বল পেয়ে নিখু শটে ম্যাচে নিজের প্রথম ও দলের চতুর্থ গোল করেন এই মিডফিল্ডার। 

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় পিএসজি

এমনিতেই প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তলানির দিকে রয়েছে স্বাধীনতা সংঘ। তারপর এই হারে লিগে টিকে থাকা কঠিন হয়ে গেল। অবনমন এড়াতে না পারলে প্রিমিয়ার লিগের আগামী মৌসুমে দেখা যাবে না দলটিকে। 

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার সবার উপরে বসুন্ধরা কিংস। ১৯ ম্যাচে তাদের সংগ্রহ ৪৮। সমান ম্যাচে সাত পয়েন্ট কম (৪৮) নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রাক মৌসুমের শুরুতেই বার্সেলোনার হোঁচট

প্রাক মৌসুমের শুরুতেই বার্সেলোনার হোঁচট

ম্যানসিটি ছেড়ে চেলসিতে যোগ দিলেন স্টার্লিং

ম্যানসিটি ছেড়ে চেলসিতে যোগ দিলেন স্টার্লিং

অবশেষে চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন দেম্বেলে

অবশেষে চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন দেম্বেলে

যুদ্ধের মধ্যেই ইউক্রেনে শুরু হবে ফুটবল লিগ

যুদ্ধের মধ্যেই ইউক্রেনে শুরু হবে ফুটবল লিগ