গ্রুপপর্বে ভারতকে হারিয়ে ফাইনালে অনুপ্রেরণা পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৩ আগস্ট ২০২২
গ্রুপপর্বে ভারতকে হারিয়ে ফাইনালে অনুপ্রেরণা পাচ্ছে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপের শুরুতেই ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচের পর একই টুর্নামেন্টে আবারও স্বাগতিকদের মোকাবিলা করবে লাল-সবুজের প্রতিনিধিরা। এবার অবশ্য দুই দলই মাঠে নামবে শিরোপা লড়াইয়ের জন্য। এই ম্যাচের আগে গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে পাওয়া জয়কে অনুপ্রেরণা মানছেন বাংলাদেশ দলের টিম ম্যানেজার বিজয় বড়ুয়া।

শুক্রবার (৫ আগস্ট) ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। টুর্নামেন্টের আগের পাঁচ আসরের শিরোপাজয়ীদের বিপক্ষে বাংলাদেশ গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারতকে ২-১ গোলে হারিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা।

ওই ম্যাচের আগে দুশ্চিন্তা না থাকলে ফাইনালের আগে বাংলাদেশ শিবিরে রয়েছে চোট ও কার্ড সমস্যা। দলের সর্বোচ্চ গোলদাতা মিরাজুল ইসলামের রয়েছে হালকা চোট। এছাড়াও লাল কার্ড দেখায় ফাইনালে খেলতে পারবেন না মিডফিল্ডার শহিদুল ইসলাম।

অবশ্য টুর্নামেন্টে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠায় কিছুটা আত্মবিশ্বাস পাচ্ছে বাংলাদেশ দল। এই বিষয়ে বিজন বড়ুয়া বলেন, “শুরু থেকেই আমাদের দলটা ভারসাম্যপূর্ণ দল ছিল এবং আমি এটা আগে থেকে বলে আসছি। আমি নিজেও খেলোয়াড় ছিলাম…তো এই ছেলেদের অনুশীলন দেখেই বুঝতে পেরেছিলাম যে এরা ফাইনাল খেলবে। অনুশীলনে সব খেলোয়াড়রা উজ্জীবিত ছিল।”

তিনি আরও বলেন, “ফাইনালে আমরা অবশ্যই জিততে চাই। বিগত সময়ে (রাউন্ড রবিন লিগে) আমরা যেমন ভারতের বিপক্ষে জিতেছিলাম, সেই একইভাবে জিততে চাই। কোচ সেভাবে পরিকল্পনা সাজাচ্ছেন। সে অনুযায়ী আশা করি ফাইনাল খেলব আমরা।”

লাল কার্ড কিংবা চোট সমস্যার পরও বাকি সবার উপর ভরসা রাখতে চান বিজন। তার মতে সবার মিলিত পারফর্মেন্সই বাংলাদেশকে এনে দিবে আসরের প্রথম শিরোপা।

বলেন, “দলে একটু সমস্যা আছে, যেহেতু শহীদুল ইসলাম গত ম্যাচে লাল কার্ড পেয়েছে। মিরাজুল ইসলামের একটু ইনজুরি আছে। এর বাইরে সবাই সুস্থ আছে। তবে আমার মনে হয়, আমাদের দলে যত খেলোয়াড় আছে, তারা ১৯-২০, এখানে কোনো সমস্যা হবে না। কোচও সেভাবে পরিকল্পনা সাজাবে। আশা করি, ফাইনাল আমরা জিতব।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

সাফের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে সাইফ স্পোর্টিং!

ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে সাইফ স্পোর্টিং!

সাফের ফাইনালে বাংলাদেশের যুবারা

সাফের ফাইনালে বাংলাদেশের যুবারা

ভারতের বিপক্ষে গোল করে ইচ্ছা পূরণ হয়েছে নোভার

ভারতের বিপক্ষে গোল করে ইচ্ছা পূরণ হয়েছে নোভার