ঘরের মাঠেও রিয়াল মাদ্রিদের ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
ঘরের মাঠেও রিয়াল মাদ্রিদের ড্র

ঘরের মাঠ বলেই জয়টা প্রত্যাশিত ছিল। একের পর এক আক্রমণ করে গেলে রিয়াল মাদ্রিদ। কিন্তু কাঙ্খিত জয় তুলে নিতে পারলেন না করিম বেনজেমারা। বলা হচ্ছে ম্যাচটি মৌসুমে রিয়াল মাদ্রিদের অন্যতম ছন্দময় আর আক্রমণে সাজানো ছিল। অথচ এমন ম্যাচ থেকে রিয়াল সোসিয়েদাদ মূল্যবান এক পয়েন্ট তুলে নিয়েছে।

সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রাতে লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ঘরের মাটিতে হোঁচট খেয়ে বার্সেলোনার চেয়ে পাঁচ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে গেল রিয়াল। শনিবার জিরোনাকে হারিয়ে রিয়ালের চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা।

১৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৪৭। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৪২। এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল সোসিয়েদাদ।

কাতার বিশ্বকাপের পর থেকেই ছন্দে নেই রিয়াল। বিশ্বকাপ পরবর্তিতে লা লিগায় চার ম্যাচ খেলে রিয়াল জিতেছে মাত্র দুটিতে। একটি করে হার ও ড্র হয়েছে। এর মাঝে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনার কাছে হেরেছে তারা।

এদিকে রিয়াল সোসিয়েদাদও দারুন ফর্মে রয়েছে। তারা লিগে সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে টানা চার জয়ের পর একটি ড্র করলো। তবে রিয়াল মাদ্রিদ এদিন ২০টি শট সোসিয়েদাদের গোলবারে মেরেছে। যারর সাতটি ছিল লক্ষ্যে। কিন্তু একটিও জাল খুজে পায়নি। সোসিয়েদাদ আট শটের তিনটি রেখেছিল লক্ষ্যে। বল দখলেও রিয়ালল মাদ্রিদ ছিল ৬২ ভাগ।

গোলের সুযোগ নষ্ট করেছেন ভিনিসিয়ুস–রদ্রিগো–বেনজেমারা। একই সঙ্গে সোসিয়েদাদ গোলরক্ষক অ্যালেক্স রেমিরোও দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন। ম্যাচের দুই অর্ধে ভিনিসিয়ুসের দারুণ দুটি শট ঠেকিয়ে দেন রেমিরো। করিম বেনজেমা, রদ্রিগো আর টনি ক্রুসকেও হতাশ করেছেন সোসিয়েদাদের স্প্যানিশ গোলকিপার।

রিয়াল মাদ্রিদের পরের ম্যাচ শুক্রবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে। এদিকে একইরাতে ওসাসুনাকে ১-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে তারা।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা

বার্সেলোনার অনুরোধ মানেনি লা লিগা

বর্ণবাদী আচরণ: লা-লিগার সমালোচনায় ভিনি

বর্ণবাদী আচরণ: লা-লিগার সমালোচনায় ভিনি

কাসেমিরো ঝলকে ম্যানইউর দাপুটে জয়

কাসেমিরো ঝলকে ম্যানইউর দাপুটে জয়

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত