মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন, যদি...

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৩
মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন, যদি...

বিশ্বকাপ, কোপা আমেরিকা একের পর এক ক্লাব ফুটবলের ট্রফি, দু'হাত ভরা ব্যাক্তিগত অর্জনে পরিপূর্ণ লিওনেল মেসির ক্যারিয়ার। তার প্রাপ্তির ঝুলিতে আর কিছুই বাকি নেই।পরবর্তি বিশ্বকাপ ২০২৬ সালে। মেসির তখন বয়স হবে ৩৯। পরবর্তি বিশ্বকাপে মেসি খেলবেন নাকি খেলবেন না তা নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। বিশ্বকাপের পরই মেসি জানিয়েছিলেন, তিনি খেলাটা চালিয়ে যেতে চান। এবার ইঙ্গিত দিলেন পরবর্তি বিশ্বকাপেও খেলতে পারেন। তবে জানালেন, ফিটনেস যদি ভালো থাকে একই সঙ্গে খেলাটা যদি উপভোগ করেন তাহলে চালিয়ে যাবেন।

আর্জেন্টিনার ওলে পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি খেলে যাওয়ার কথা বলেছেন। তিনি বলেন, ‘‘বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন। আমি ফুটবল খেলতে ভালোবাসি এটা বলার কিছু নেই। তবে যদি শরীর ফিট থাকে, খেলাটা উপভোগ করি তাহলে খেলা চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ এখনো দেরি আছে। এসবের উপর নির্ভর করছে যে, আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে।"

মেসির কোচ লিওনেল স্কালোনিও আশা করছেন তার এই প্রিয় ছাত্র পরের বিশ্বকাপেও খেলবেন।মেসির সময়ে খেলা শুরু করা আর্জেন্টাইনদের মধ্যে শুধু টিকে আছেন ডি মারিয়া। তিনি এই বিশ্বকাপেও পুরো সময় মাঠে থাকতে পারেননি। তাই ২০২৬ সাল পর্যন্ত তার খেলা প্রায় অসম্ভব।

অভিজ্ঞ ক্রিকেটার হিসাবে টিম ম্যানেজমেন্টও হয়তো মেসিকে খেলে যাওয়ার কথা জানিয়ে যাবে। তবে সেগুলো জানতেও এখনও অন্তত দু'বছর অপেক্ষা করতে হবে।

এদিকে পরের বিশ্বকাপ খেলতে নামলেই অনেকগুলো রেকর্ড গড়ে ফেলবেন আর্জেন্টাইন মহাতারকা। ২০০৬ সাল থেকে ২০২২ পর্যন্ত এরই মধ্যে পঞ্চম খেলোয়াড় হিসাবে পাঁচটি বিশ্বকাপ খেলেছেন। পরের আসরে খেলতে পারলে বিশ্বের একমাত্র ফুটবলার হিসাবে ছয়টি বিশ্বকাপ খেলা হয়ে যাবে তার।

একই সঙ্গে মিরোস্লাভ ক্লোজার করা ১৬ গোল স্পর্শ করে ফেলবেন তিনি। বিশ্বকাপে সর্বোচ্চ গোল করার সুযোগ থাকবে তার। ফুটবল প্রেমীরা নিশ্চই মেসিকে পরের বিশ্বকাপেও দেখতে মুখিয়ে থাকবেন।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

এখনই অবসর নিচ্ছেন না মেসি

এখনই অবসর নিচ্ছেন না মেসি

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড