আবারও দক্ষতা প্রদর্শন করলেন গোলরক্ষক লরিস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ পিএম, ১১ নভেম্বর ২০১৮
আবারও দক্ষতা প্রদর্শন করলেন গোলরক্ষক লরিস

ফাইল ফটো

গোলরক্ষক হুগো লরিসকে নিয়ে ক্লাবের কোন রকম দ্বিধা দ্বন্দ্ব ছিল না। ফ্রান্সের এক নম্বর এ গোলরক্ষক কোচের আস্থার প্রতিদানও দিয়েছেন। গতকাল সেলহার্স্ট পার্কে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে পরাজিত করে স্পার্সরা।

প্রচন্ড বৃষ্টির মধ্যে অনুষ্ঠিত ম্যাচের ৬৬তম মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেছেন সেন্টার ব্যাক হুয়ান ফয়থ। শেষ বাঁশি বাজার ২৪ মিনিট আগের ওই গোলটিই দুই দলের মধ্যে ব্যবধান রচনা করে দিয়েছে।

তবে ম্যাচ শেষ হওয়ার আগ মুহুর্তে দলকে বড় একটি বিপদ থেকে মুক্ত করেছেন লরিস। আলেক্সান্দার সোরলটের জোড়ালো শটের বলটি রুখে দিয়ে দলীয় বিজয়কে অক্ষত রাখেন তিনি। এ জয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র দুই পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে স্পার্সরা।

খেলা শেষে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ শিরোপা জয় করা লরিসের প্রশংসা করেন কোচ পচেত্তিনো। তিনি বলেন, ‘আমি তার প্রতি সন্তুষ্ট। একজন খেলোয়াড় কোন যন্ত্র নয়। তাদের মধ্যে উত্থান পতন থাকবে। হুগো লরিস যে সেরা খেলোয়াড়দের একজন সে বিষয়ে কোন সন্দেহ নেই।’

এ সময় ২০ বছর বয়সী ফয়থেরও প্রশংসা করেন কোচ। বলেন, ‘আমি নিজেও সেন্টার ব্যাক ছিলাম। আপনাকে এমন একটি পরিস্থিতিতে জড়াতে হবে। তবে তার মধ্যে ওই আত্মবিশ্বাসটুকু এসেছে ক্লাব থেকে। আমাদের এবং তার সতীর্থদের সহযোগিতা ছিলো ব্যাপক। আজ সে দারুন মানসিকতা দেখিয়েছে। আমার দৃষ্টিতে খেলোয়াড় হিসেবে সে খুবই পরিণত। ইউরোপীয় ফুটবলে সেরা সেন্টার ব্যাক হিসেবে নিজেকে প্রতিষ্টিত করার সব ধরনের যোগ্যতা তার মধ্যে রয়েছে।’

এ জয়ের ফলে প্রিমিয়ার লিগে ১২ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে স্পার্সরা। ১১ ম্যাচ থেকে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শির্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সমান সংখ্যক ম্যাচ থেকে ২৭ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে চেলসি ও লিভারপুল।

শনিবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে কার্ডিফ ২-১ গোলে ব্রাইটনকে এবং নিউক্যাসল ২-১ গোলে বার্নমাউথকে পরাজিত করেছে। এছাড়া হাডার্সফিল্ড ১-১ গোলে ওয়েস্টহ্যামের সঙ্গে, সাউদাম্পটন একই ব্যবধানে ওয়াটফোর্ডের সঙ্গে এবং লিস্টার সিটি গোলশূন্য ড্র করেছে বার্নলির সঙ্গে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ড্র করেও শেষ ১৬-তে বার্সেলোনা

ড্র করেও শেষ ১৬-তে বার্সেলোনা

আত্মঘাতী গোলে কপাল পুড়লো জুভেন্টাসের

আত্মঘাতী গোলে কপাল পুড়লো জুভেন্টাসের

আলবাকে দলে ডাকলেন লুইস এনরিখ

আলবাকে দলে ডাকলেন লুইস এনরিখ

বার্সেলোনার জন্য আরেক দুঃসংবাদ

বার্সেলোনার জন্য আরেক দুঃসংবাদ