শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২০ নভেম্বর ২০১৮
শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

প্রথমবার ফেডারেশন কাপ খেলতে এসেই চমক দেখালো বসুন্ধরা কিংস। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে ফাইনাল উঠল তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ১-০ গোলে জেতে বসুন্ধরা কিংস। আগামী শুক্রবার শিরোপা লড়াইয়ে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে তারা।

শুরু থেকে একের পর এক আক্রমণ করেও গোল পাচ্ছিল না বসুন্ধরা কিংস। গোলশূন্য প্রথমার্ধে শুরু থেকে শেখ রাসেলের রক্ষণে চাপ ধরে রাখলেও কাঙ্ক্ষিত গোল পায়নি বসুন্ধরা কিংস। প্রথমার্ধে বলার মতো একমাত্র আক্রমণটি প্রতিযোগিতার ২০১২ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল করে সপ্তম মিনিটে। উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ আলিশেরের জোরালো শট ফেরান গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

নবম মিনিটে সেরা সুযোগ নষ্ট হয় বসুন্ধরা কিংসের। সতীর্থের বাড়ানো বল ডি বক্সের মধ্যে ফাঁকায় পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি মাহবুবুর রহমান; তার শট গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ফেরানোর পর মাশুক মিয়া জনির ফিরতি শট গোললাইন থেকে ফেরান নাইজেরিয়ান ডিফেন্ডার এলিসন উডোকা।

২৩তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের শট ফিরিয়ে গ্যালারতি আসা হাজার তিনেক বসুন্ধরা সমর্থকদের হতাশা বাড়ান রানা। দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখা বসুন্ধরা কিংসের গোলের অপেক্ষা বাড়ছিল। ৫৯তম মিনিটে কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরার শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

৬৬তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা শেখ রাসেলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আলেক্স রাফায়েল দি সিলভার কাছের পোস্টে দুরূহ কোণ থেকে নেওয়া শট সহজে ফেরান জিকো।

৮৪তম মিনিটে স্পেনের ডিফেন্ডার হোর্হে গতোর ব্লাসের শট ক্রসবারে লেগে ফিরলে আবারও গোলবঞ্চিত হয় বসুন্ধরা। অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধের শেষ দিকে কলিনদ্রেসের দূরপাল্লার শট পোস্টে লেগে ফেরার পর বদলি ফরোয়ার্ড সবুজ জাল খুঁজে নেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

মেসিকে জাতীয় দলে ফেরার আহ্বান

মেসিকে জাতীয় দলে ফেরার আহ্বান

সেটিই হবে বিশ্বকাপ অভিযানের সত্যিকারের পুরস্কার : এমবাপে

সেটিই হবে বিশ্বকাপ অভিযানের সত্যিকারের পুরস্কার : এমবাপে

নেইমারকে ফেরানোর ইঙ্গিত বার্সেলোনার!

নেইমারকে ফেরানোর ইঙ্গিত বার্সেলোনার!