সাইপ্রাসের সাথে শোচনীয় হার বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮
সাইপ্রাসের সাথে শোচনীয় হার বাংলাদেশের

থাইল্যান্ডের বুড়িনামে চার জাতির ফুটবল টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে সাইপ্রাসের কাছে শোচনীয়ভাবে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবলাররা। সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত খেলায় ৪-০ গোলে হেরেছে বাংলার যুবারা।

ম্যাচের শুরুতে অবশ্য যুবারা জ্বলে উঠলেও শেষ পর্যন্ত খেলাটা ধরে রাখতে পারেনি সাফ চ্যাম্পিয়নরা। প্রথমার্ধ্বে এক গোলে পিছিয়ে থাকা যুবারা পরের অর্ধেই হজম করেছে আরও তিনটি গোল। ১৭ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন ইলিয়াস কস্টিস।

প্রথমার্ধে রক্ষণ সামলে দ্বিতীয়ার্ধেই যেন রক্ষণ চিরচেরা অবস্থা। ৬৭ মিনিটে কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করে সাইপ্রাস। গোল পান মারিওস। তার তিন মিনিট পর রক্ষণভাগের দুর্বলতা চোখে আঙ্গুল দিয়ে ব্যবধান বাড়ায় সাইপ্রাস। গোল পান অ্যাঞ্জেলেস। ম্যাচের যোগ করা সময়ে শেষ গোলটি করে ম্যাচকে বাংলাদেশের হাতের নাগাল থেকে অনেক দূরে নিয়ে যান আন্দ্রেস।

চার জাতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে স্বাগতিক থাইল্যান্ড, বাংলাদেশ, সাইপ্রাস ও মালদ্বীপ। ইউরোপের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে সাইপ্রাস।

সম্প্রতি মালদ্বীপকে ৯ গোলে হারায় বাংলা যুবারা। ১ গোলে পিছিয়ে পড়েও একজন খেলোয়াড় কম নিয়ে নেপালকে ২-১ গোলে, সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে পৌঁছা এবং পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে অনূর্ধ্ব–১৫ সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তাই বাংলাদেশের অনূর্ধ্ব–১৫ ফুটবলারদের নিয়ে সবার বাড়তি আগ্রহ ছিল। তবে বিশ্ব ফুটবল র‌্যাঙ্কিংয়ে ৯৫ এ থাকা সাইপ্রাসের সাথে  ১৯২ তম বাংলাদেশের যে আরো নিজেদের প্রস্তুত করতে হবে তা ভালো করেই বুঝিয়ে দিয়েছে সাইপ্রাসরা।

উয়েফার মিনি টুর্নামেন্ট প্রজেক্টের অধীনে চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশ ও সারপ্রাস ছাড়াও অন্যান্য দল গুলো হল মালদ্বীপ ও স্বাগতিক থাইল্যান্ড।

উদ্বোধনী ম্যাচের পর বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১২ ডিসেম্বর থাইল্যান্ড ও তৃতীয় ম্যাচ ১৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে। এই আসরে সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাইপ্রাসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

সাইপ্রাসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

সংঘাতের পর চ্যাম্পিয়ন রিভারপ্লেট

সংঘাতের পর চ্যাম্পিয়ন রিভারপ্লেট

কঠিন গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা, সুবিধায় যুক্তরাষ্ট্র

কঠিন গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা, সুবিধায় যুক্তরাষ্ট্র

থাইল্যান্ডে উয়েফা মিনি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশের ছেলেরা

থাইল্যান্ডে উয়েফা মিনি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশের ছেলেরা