রোনালদোর কারণে চীনে রিয়াল মাদ্রিদের জনপ্রিয়তায় ‌‘ধস’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯
রোনালদোর কারণে চীনে রিয়াল মাদ্রিদের জনপ্রিয়তায় ‌‘ধস’

রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে পাড়ি জমানোর পর এর প্রভাব পড়েছে চীনেও। সেখানে রিয়াল মাদ্রিদের জনপ্রিয়তায় ধস নেমেছে। এশিয়ার সর্ববৃহৎ জনগোষ্ঠীর এ দেশে এখন ৭০ শতাংশ ভক্ত জুভেন্টাসের দিকে ঝুঁকেছে।

ইতালীতে পাড়ি জমানোর পরও ময়দানী লড়াইয়ে নিজের দক্ষতা বজায় রেখেছেন পর্তুগীজ তারকা। সিরি এ লিগের ২২টি ম্যাচে অংশ নিয়ে আদায় করেছেন ১৭টি গোল। যার সুবাদে লিগ শিরোপা ধরে রাখার সঠিক পথেই এগিয়ে যাচ্ছে জুভেন্টাস।

গত গ্রীষ্মে ১১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। সপ্তাহের শেষ ম্যাচে তিনি ফের দুই গোল করেন। পারমার বিপক্ষে ম্যাচে অবশ্য ৩-৩ গোলে ড্র করে জুভেন্টাস।

৫ ফেব্রুয়ারি ৩৪ বছরে পদার্পন করা এ পুর্তগাল তারকা ময়দানী লড়াইয়ের মত নিজের অবস্থানটিকেও সমুন্নত রেখেছে তার চীন ভক্তকূলের মাঝে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির এ দেশে ক্রমেই বেড়ে চলেছে ফুটবল সমর্থকের সংখ্যাও।

গত বছরের জুলাইয়ে রোনালদোর দলবদল সম্পন্ন হবার পরের সপ্তাহে জুভেন্টাসের সামাজিক যোগাযোগ মাধ্যম চীনা ফলোয়ারের (সমর্থক) সংখ্যা ছাড়িয়ে গেছে ৩ লাখ ৮ হাজারেরও বেশি। টুইটারের মত ওয়েইবো, ম্যাসেজিং এ্যাপ উইচ্যাট, ও ভিডিও এ্যাপ ডাউইনের (যেটি বিশ্বব্যাপী টিকটক নামে পরিচিত) মত জুভেন্টাসের সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়ে এই ভক্তরা রোনালদোকে অনুসরণ করছেন।

নিজেদের এ জনপ্রিয়তা বেড়ে যাওয়া প্রসঙ্গে জুভেন্টাস জানিয়েছে, আগের বছর জুলাই ও ডিসেম্বরের তুলনায় ওয়েইবোতে জুভেন্টাসের অনুসরণকারী একলাফে ৬৮.৫ শতাংশ বেড়ে গেছে।

গত বছর ওই তারকার বিপক্ষে একটি ধর্ষণের অভিযোগের তদন্ত শুরু করেছে পুলিশ। তবে রোনালদোর বিরুদ্ধে কথিত ওই অভিযোগ নাকচ করে দিয়েছে জুভেন্টাস। রোনালদো নিজেও যুক্তরাষ্ট্রের ওই নারীর অভিযোগটি শুরু থেকেই অস্বীকার করে আসছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিখোঁজ ফুটবলারের মৃতদেহের সন্ধান

নিখোঁজ ফুটবলারের মৃতদেহের সন্ধান

হোঁচট খেলো লিভারপুল

হোঁচট খেলো লিভারপুল

ফুটবল বিশ্বে বিস্ময়কর ৫ ফেব্রুয়ারি

ফুটবল বিশ্বে বিস্ময়কর ৫ ফেব্রুয়ারি

জন্মদিনে কাঁদলেন নেইমার

জন্মদিনে কাঁদলেন নেইমার