স্প্যানিশ সরকারের সাথে ফিফার সমঝোতা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২৯ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮
স্প্যানিশ সরকারের সাথে ফিফার সমঝোতা

দেশীয় ফুটবল ফেডারেশনের চলমান পরিস্থিতি যত দ্রুত সম্ভব ফিফার কাছে স্পষ্ট করার প্রতিশ্রুতি দিয়েছে স্প্যানিশ সরকার। নতুবা রাশিয়া বিশ্বকাপ থেকে স্পেনকে নিষিদ্ধ করার হুমকি দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা।

ফুটবল ফেডারেশনের উপর সরকারী হস্তক্ষেপের কারনে স্পেনকে ডিসেম্বরে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ থেকে নিষিদ্ধের হুমকি দিয়েছিল ফিফা। মূলত স্প্যানিশ ফেডারেশনের সভাপতি পদে দীর্ঘদিন ধরে আসীন থাকা এ্যাঞ্জেল মারিয়া ভিয়াকে নিয়েই বিতর্কের উতপত্তি। ১৯৮৮ সাল থেকে একই পদ দখল করে থাকা মারিয়া ভিয়া দূর্ণীতির অভিযোগে গত বছর গ্রেফতার হওয়ায় নিজের পদ থেকে সড়ে দাঁড়াতে বাধ্য হন। তথ্য গোপন, অর্থ আত্মসাৎ অভিযোগ প্রমানিত হওয়ায় জুলাইয়ে তাকে দুই সপ্তাহের জন্য জেলও খাটতে হয়েছে, পরবর্তীতে অবশ্য বেলে তিনি মুক্তি পান।

কিন্তু এরপর থেকে স্প্যানিশ স্পোর্টস কাউন্সিল (সিএসডি) বারবার ফুটবল ফেডারেশনের সভাপতি পদে নির্বাচন ডেকেও সফল হয়নি। মূলত রাজনৈতিক হস্তক্ষেপের কারনে স্প্যানিশ ফুটবলে শঙ্কা দেখা দেয়। সোমবার মাদ্রিদে স্প্যানিশ ক্রীড়া মন্ত্রী ইনিগো মেনডেজ ডি ভিগোর সাথে সাক্ষাত করেন ফিফা সেক্রেটারী জেনারেল ফাতমা সামোরা। এসময় আরো উপস্থিত ছিলেন সিএসডি সভাপতি হোসে রামোন লেতে ও স্প্যানিশ ফুটবলের অন্তর্বর্তীকালন প্রধান হুয়ান লুইস লারেয়া।
মন্ত্রণালয় থেকে পরে এক বিবৃতিতে জানানো হয়েছে উভয় পক্ষ যত দ্রুত সম্ভব পুরো পরিস্থিতি স্পষ্ট করার ব্যপারে একমত হয়েছে। নতুবা যেকোন ধরনের সিদ্ধান্ত গ্রহণে বাধ্য হবে ফিফা।


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের কাছে আর্সেনালের হার

লিভারপুলের কাছে আর্সেনালের হার

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

বার্সার কষ্টার্জিত জয়

বার্সার কষ্টার্জিত জয়