বঙ্গবন্ধু বিপিএল : সিলেট পর্বের শুরুতে কুমিল্লা-বরিশালের লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২২
বঙ্গবন্ধু বিপিএল : সিলেট পর্বের শুরুতে কুমিল্লা-বরিশালের লড়াই

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্ব শুরু হচ্ছে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি)। আসরে শীর্ষ চারে থাকার প্রস্তুতি নিয়েই সিলেট পর্বে মাঠে নামবে অংশগ্রহণকারী ছয় দল। কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে চায়ের নগরী সিলিটে শুরু হবে টানা তিন দিনের এ আয়োজন।

সিলেট পর্বে তিন দিনে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। শেষ চার নিশ্চিতে সুবিধাজনক স্থানে থাকতে দলগুলোর জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। সিলেট পর্বের পর শেষ দুই রাউন্ডের ম্যাচের জন্য ঢাকায় ফিরবে দলগুলো।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে সিলেট পর্ব শুরু হকে। দল দু’টি এখন পর্যন্ত শীর্ষ দুই স্থান দখলে রেখেছে। দুই দলই এখন পর্যন্ত ৯ পয়েন্ট সংগ্রহ করলেও নেট রান রেটের এগিয়ে শীর্ষে রয়েছে কুমিল্লা।

দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সের মুখোমুখি হবে খুলনা টাইগার্স। তলানিতে থাকা স্বাগতিক সিলেটের জন্য ম্যাচটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। এ ম্যাচে হারলে শীর্ষ চারে থাকার সুযোগ ক্ষীণ হয়ে যাবে সিলেটের। তবে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বর্তমানে চতুর্থস্থানে রয়েছে খুলনা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংল্যান্ডের ক্রিকেটার উইল জ্যাকস বর্তমানে ৮ ম্যাচে ২৮০ রান করে ব্যাটিং তালিকায় সবার শীর্ষে রয়েছেন। মিনিস্টার গ্রুপ ঢাকার তামিম ইকবাল ছয় ম্যাচে ২৬২ রান করে দ্বিতীয়স্থানে রয়েছেন।

বোলিংয়ে উইকেট শিকারে শীর্ষে আছেন- কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোস্তাফিজুর রহমান। ৫ ম্যাচে ১০ দশমিক ৫৪ গড়ে ১১ উইকেট শিকার করে শীর্ষে ফিজ। ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন খুলনার কামরুল ইসলাম রাব্বিও। তার গড় ১৮ দশমিক ৮১। ৬ ম্যাচে ১০ উইকেট নিয়ে তৃতীয়স্থানে রয়েছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট হাতে ১৩৭ রান করেছেন সাকিব।

বরিশালের ব্যাটিং পরামর্শ নাজমুল আবেদীন ফাহিম বলেছেন, ‘সাকিব ধারাবাহিকভাবে ব্যাটিং এবং বোলিং দুই ক্ষেত্রেই ভালো করছে। এখন থেকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে ব্যাট করবে সে। তার ফর্ম আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিঠের চোটে বিপিএল শেষ তাসকিনের!

পিঠের চোটে বিপিএল শেষ তাসকিনের!

বিপিএলকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট

বিপিএলকে স্বাগত জানাতে প্রস্তুত সিলেট

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল