‘বিদেশি বলেই সাকিব পেলেন না’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৩ এপ্রিল ২০২৩
‘বিদেশি বলেই সাকিব পেলেন না’

ইনজুরিতে পড়া নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ারের জায়গায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক না করায় বিস্মিত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার টম মুডি।

১২ বছর আইপিএলে বিভিন্ন দলের কোচের দায়িত্ব পালন করা মুডি জানান, বিদেশি হলেও সাকিবের উপর নির্ভর করতে পারে কেকেআর। শুধুমাত্র অধিনায়ক হিসেবেই নয়, সাকিবকে ব্যাটিং অর্ডারে চার নম্বরে খেলানো উচিত বলে মনে করেন মুডি।

ক্রিকেটের তিন ফরম্যাটে বহু রেকর্ডের মালিক সাকিব। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৭ হাজার রান ও ৩শ উইকেটের মালিক এখন সাকিব। সাকিবকে দক্ষ ব্যাটার ও তার বোলিং বোনাস বলে মনে করেন মুডি।

তিনি বলেন, “সাকিব একজন দক্ষ ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতা আছে তার। যার উপর দল নির্ভর করতে পারে, শুধু কি বিদেশি বলে তাকে দায়িত্ব দেওয়া হলো না!”

চলমান আইপিএলের নিলামের প্রথম দফায় অবিক্রিত থাকলেও দ্বিতীয় দফায় সাকিবকে ১ কোটি ৫০ লাখ রুপিতে কিনে নেয় কলকাতা। সাকিবকে ব্যাটিং অর্ডারে চার নম্বরে খেলালে কলকাতারই সুবিধা হবে বলে মনে করেন মুডি।

তিনি বলেন, “সব সময়ই অতিরিক্ত বিদেশি হিসাবে ব্যবহার করা হয়েছে সাকিবকে। তাকে চার নম্বরে খেলালে ম্যাচের গতি নিয়ন্ত্রণ করতে পারবে। সাকিবকে বলা উচিত, ব্যাটার হিসাবেই খেলতে এবং তার বোলিং দলের জন্য বোনাস। কারণ দলে যথেষ্ট স্পিনার রয়েছে।”

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ থাকায় আইপিএলের শুরু থেকে খেলতে পারছেন না সাকিব। ইতিমধ্যে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে বৃষ্টি আইনে ৭ রানে হেরেছে কলকাতা।”

এবারের আইপিএলে সাকিবের সাথে কলকাতার দলে আছেন বাংলাদেশ ওপেনার লিটন দাসও।



শেয়ার করুন :