শার্লট এডওয়ার্ডসের নতুন ইতিহাস রচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১
শার্লট এডওয়ার্ডসের নতুন ইতিহাস রচনা

ইংল্যান্ডের পেশাদার ক্রিকেটার ইউনিয়ন ‘দ্য প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন’র (পিসিএ) প্রথম মহিলা সভাপতি হয়েছেন ইংল্যান্ডের গ্রেট শার্লট এডওয়ার্ডস। ১৯৯৬ থেকে ২০১৬ সালের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট চলাকালীন ৩শ’ ম্যাচে ১০ হাজারের উপর রান করেছেন শীর্ষস্থানীয় ব্যাটসম্যান এডওয়ার্ডস।

বৃহস্পতিবার পিসিএর বার্ষিক সাধারণ সভায় নির্বাচিত হন শার্লট এডওয়ার্ডস। যা ইংল্যান্ডে সকল পেশাদার ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করে।

এক বিবৃতিতে শার্লট এডওয়ার্ডস বলেন, ‘পিসিএর সভাপতি হিসেবে সম্মানজনক পদ পেয়ে আমি অনেক সম্মানিতবোধ করছি। এটি নারীদের ক্রিকেটের জন্য খুবই আনন্দদায়ক বিষয় এবং এ দায়িত্ব পেয়ে আমি সত্যিই অনেক বেশি উচ্ছসিত।’

২০০৯ সালে সীমিত ওভারের দু’টি বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের অধিনায়ক ছিলেন চারবার অ্যাশেজ সিরিজ জয়ী দলের সদস্য এডওয়ার্ডস। দেশের পক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও তিনি।

বর্তমানে সাউর্দান ভাইপারসের কোচ এডওয়ার্ডস। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের আসন্ন হানড্রেড প্রতিযোগিতায় নারীদের দল সাউর্দান ব্রেভের দায়িত্ব নিবেন তিনি। যা আসন্ন মৌসুমে শুরু হচ্ছে।

২০১৪ সালে ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি প্রাপ্ত প্রথম নারী ক্রিকেটার ছিলেন ৪১ বছর বয়সী এডওয়ার্ডস। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘরোয়া আসরে ৪১ জন নারী ক্রিকেটারকে পূর্ণকালীন চুক্তি প্রদানের কয়েক মাস পরেই দায়িত্ব নিতে যাচ্ছেন এডওয়ার্ডস।

এডওয়ার্ডস আরও বলেন, ‘আমি মনে করি, পিসিএর নতুন ৪১ জন নারী সদস্যদের সাথে সভাপতি হিসেবে পরিচিত হওয়ার জন্য এটিই ভালো সময়। তবে ক্রিকেটকে আরও বিকশিত করতে আমি পুরুষদের খেলা নিয়েও আগ্রহী।’

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্তর্জাতিক আদালতেও শাস্তি কমালো আকমল

আন্তর্জাতিক আদালতেও শাস্তি কমালো আকমল

পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাবে হাফিজের প্রত্যাখ্যান

পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাবে হাফিজের প্রত্যাখ্যান

ব্যাট-বল তুলে রাখলেন পাঠান

ব্যাট-বল তুলে রাখলেন পাঠান

রুটের ঘূর্ণিতে এত জাদু, আগে দেখেনি ক্রিকেট বিশ্ব

রুটের ঘূর্ণিতে এত জাদু, আগে দেখেনি ক্রিকেট বিশ্ব