যে কারণে অনুশীলনে যোগ দেননি তামিম-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩০ এএম, ০৮ মে ২০২১
যে কারণে অনুশীলনে যোগ দেননি তামিম-মুশফিকরা

ঘরের মাঠে শ্রীলঙ্কা বিপক্ষে মাঠে ২৩ মে (রোববার) সিরিজের প্রথম ওয়ানডে খেলতে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ইতিমধ্যে অনুশীলন শুরু করেছে মাহমুদউল্লাহ রিয়াদরা। শুক্রবার (৭ মে) থেকে সাকিব আল হাসান এবং মোস্তাফিজ ছাড়া পুরো স্কোয়াডের অনুশীলন করার সূচি ছিল। তবে শ্রীলঙ্কা সফর শেষ করে আসা কেউ'ই অনুশীলনে যোগ দেননি।

বাংলাদেশ টেস্ট দল শ্রীলঙ্কা সফরে থাকাকালীন ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৩ সদস্যের প্রাথমিক দলে শ্রীলঙ্কা সফরে থাকাদের মধ্যেও আটজন ছিলেন।

প্রাথমিক স্কোয়াড ঘোষণার পর ২ মে (রোববার) থেকে স্কোয়াডে ডাক পাওয়া দেশে থাকা ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন। টানা চারদিন অনুশীলন শেষে বৃহস্পতিবার (৬ মে) বিশ্রাম শেষে শুক্রবার দুপুর থেকে আবার শুরু হয়েছে টাইগারদের অনুশীলন।

বিরতির পর দ্বিতীয় ধাপের অনুশীলনে সাকিব-মোস্তাফিজ ছাড়া স্কোয়াডের বাকি ২১ জনের অংশগ্রহণের কথা ছিল। তবে দুপুর ২টা থেকে শুরু হওয়া অনুশীলনে উপস্থিত ছিলেন ৯ জন। তাদের মধ্যে শ্রীলঙ্কার সফর থেকে আসা কেউ উপস্থিত ছিলেন না। এছাড়া আগের চারদিন অনুশীলন করাদের মাঝেও কয়েকজন অনুপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শ্রীলঙ্কার সফর থেকে আসাদের তিনদিনের কোয়ারেন্টাইন শেষ হলেও অনেকে করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন। ফলে শুক্রবার থেকেই অনুশীলনে যোগ দেওয়ার বিষয়ে বিবিসিও বাধ্য করেনি।

বিসিবির একটি সূত্রে জানা গেছে, কোয়ারেন্টাইন শেষ হলেও ভ্যাকসিন নেওয়ায় শুক্রবারের অনুশীলনে অংশগ্রহণের বিষয়ে ক্রিকেটারদের নিজেদের সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছে বোর্ড। কাউকে অনুশীলনে যোগ দিতে বাধ্য করছে না। তবে কেউ নিজে ইচ্ছায় আসলে সেটাই মানা নেই।

এছাড়া আইপিএল স্থগিত হওয়ায় আগেভাগে দেশে ফিরলেও সহসায় মাঠে ফিরতে পারছেন না সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার (৬ মে) ভারত থেকে ঢাকা ফিরেই তারা চলে গেছেন কোয়ারেন্টাইনে। সরকারের নিয়ম অনুযায়ী তাদের দু'জনকে টানা ১৪ দিনের হোটেলবন্দি কোয়ারেন্টাইন পালন করতে হবে।

এদিকে, শুক্রবারের অনুশীলনে তামিম-মুশফিককরা নিজেদের ঝালিয়ে নিতে মাঠে না আসলেও মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসরা এসেছিলেন। প্রথমে ব্যাটিং করার পর বোলিংও করেছেন রিয়াদ। মিরপুরে সেন্টার উইকেট ছাড়াও ইনডোরে নিজেদের প্রস্তুতি সারেন তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

শ্রীলঙ্কা সিরিজে ওটিস গিবসনকে পাচ্ছে না বাংলাদেশ

শ্রীলঙ্কা সিরিজে ওটিস গিবসনকে পাচ্ছে না বাংলাদেশ

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ