× Advertisement

আয়ারল্যান্ডের কাছে লজ্জাজনক পরাজয়ে প্রস্তুতি সারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১৪ অক্টোবর ২০২১
আয়ারল্যান্ডের কাছে লজ্জাজনক পরাজয়ে প্রস্তুতি সারলো বাংলাদেশ

দেশ থেকে টানা সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ খেলতে গেলেও দু'টি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেই বাজে অভিজ্ঞতা হলো বাংলাদেশ ক্রিকেট দলের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর এবার দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও হারলো লিটন-মুশফিকরা। বল হাতে ভয় সৃষ্টি করতে না বাংলাদেশ ব্যাট হাতেও ছিল দিশেহারা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সংযুক্ত আবর আমিরাত বিশ্বকাপের আগে নিজেদের শেষ ও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ক্রিকেট দল। ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড।

জবাবে ব্যাট হাতে আয়ারল্যান্ড বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি লিটন-মুশফিকুররা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রান করতে পারে বাংলাদেশ। ব্যাট হাতে দলের পক্ষে সৌম্য সরকার ৩৭ এবং নুরুল হাসান সর্বোচ্চ ৩৮ রান করেন।

দেশ থেকে জয়ের আত্মবিশ্বাস নিয়ে গেলেও সংযুক্ত আবর আমিরাতে নিজেদের খুঁজে পাচ্ছে না বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতিতে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে হেরেছিল লিটন দাসের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। এবার দ্বিতীয় প্রস্তুতিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে হারের তিক্ত স্বাদ পেল বাংলাদেশ।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ইউকেট হারায় বাংলাদেশ। দলীয় ৫ রানে ওপেনার মোহাম্মদ নাঈম (৩) ফিরেন সাজঘরে। পরের ওভারে অধিনায়ক লিটন কুমার দাসও (১) বিদায় নেন। তৃতীয় ওভারে ফিরেন মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে রান না পাওয়া টাইগারদের এ অভিজ্ঞ ক্রিকেটার করেন মাত্র ৪ রান।

চতুর্থ উইকেটে ৩৭ রান যোগ করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। তবে রানের গতি বাড়াতে পারেননি তারা। অষ্টম ওভারের পঞ্চম বলে দলীয় ৫২ রানে ফিরেন আফিফ, ১৬ বলে করেন ১৭ রান।

প্রথম ম্যাচে অলরাউন্ড পারফর্ম করা সৌম্যর ব্যাট থেকে আসে ১ চার ও দুই ছক্কায় ৩৭ রান। ৩০ বল মোকাবেলা এ রান করেন তিনি। এরপর ব্যর্থ কাতারে নাম লেখান শামীম হোসেন পাটোয়ারী। ৭ বলে মাত্র ১ রান করে ষষ্ঠ ব্যাটার হিসেবে সাজঘরে তিনি।ফলে ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৯৬ রান।

হার প্রায় নিশ্চিত হওয়া ম্যাচে দেড়শ রানের কাছাকাছি রান নিয়ে যান নুরুল হাসান সোহান। ২৪ বল খেলে ৬টি চারের মারে ৩৮ রান করেন এ টাইগার উইকেটরক্ষক। আর শেষদিকে তাসকিন আহমেদ ১১ বলে অপরাজিত ১৪ রান করলে ১৪৪ রানে থামে বাংলাদেশ। এছাড়া ব্যাট হাতে মেহেদী হাসান ৯, নাসুম আহমেদ শূন্য এবং মোস্তাফিজুর রহমান ৭ রান করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাট-বলে বাজে পারফরম্যান্স, শুরুর প্রস্তুতিতে হারলো বাংলাদেশ

ব্যাট-বলে বাজে পারফরম্যান্স, শুরুর প্রস্তুতিতে হারলো বাংলাদেশ

পিঠের ইনজুরি, প্রথম রাউন্ডে খেলতে পারবেন মাহমুদউল্লাহ?

পিঠের ইনজুরি, প্রথম রাউন্ডে খেলতে পারবেন মাহমুদউল্লাহ?

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

বিশ্বকাপের ভারত স্কোয়াডে পরিবর্তন

বিশ্বকাপের ভারত স্কোয়াডে পরিবর্তন