শঙ্কায় সোহানের এশিয়া কাপ খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ০৩ আগস্ট ২০২২
শঙ্কায় সোহানের এশিয়া কাপ খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে উইকেটের পিছনে হাসান মাহমুদের করা একটি বল আটকাতে গিয়ে বাঁহাতের তর্জনীতে ব্যথা পান নুরুল হাসান সোহান। সেই ইনজুরির কারণে পুরো জিম্বাবুয়ে সফর থেকেই ছিটকে গেছেন তিনি। এমনকি তার এশিয়া কাপে খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন নুরুল হাসান সোহান। প্রথম টি-টোয়েন্টিতে নিজের দারুণ ব্যাটিংয়ে দলকে জেতাতে পারেননি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাকে বাংলাদেশ ম্যাচ জিতলেও ব্যাটিং করতে হয়নি। অবশ্য এর আগে ফিল্ডিংয়ের সময় আঙ্গুলের চোটে পড়েন তিনি।

এই চোটের কারণে চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে পাঠানো হবে। সোহানকে দেশের বাইরে পাঠানোর বিষয়টি স্পোর্টসমেইল২৪.কম-কে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, “সোহানকে (নুরুল হাসান) দেশের বাইরে পাঠানোর হবে। কোন দেশে পাঠানো হবে তা এখনো নিশ্চিত নয়। তিন-চার জায়গায় কথা হচ্ছে দেখা যাক কি হয়। আগামীকাল (৪ আগস্ট) কোথায় পাঠানো হবে তা নিশ্চিত করা যাবে।”

আঙুলের ইনজুরির কারণে তার এশিয়া কাপ খেলা নিয়ে শঙ্কা আছে বলেও জানিয়েছেন তিনি। এই বিষয়ে দেবাশীষ চৌধুরী বলেন, “এশিয়া কাপের আগে হাতে দুই-তিন সপ্তাহ সময় আছে। এশিয়া কাপ খেলতে হলে ওকে (সোহান) অন্তত এক সপ্তাহ আগে সুস্থ হতে হবে।”

এশিয়া কাপের জন্য সোহানকে তাড়াহুড়ো করে মাঠে নামার অনুমতি দেওয়া হবে না বলেও নিশ্চিত করেছেন দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, “আমরা ফিঙ্গার স্পেশালিস্ট চিকিৎসকের সাথে আলোচনা করবো। সার্জারি লাগবে কি-না সেটা তখ বলা যাবে। তবে এশিয়া কাপের জন্য ওকে তাড়াহুড়ো করে মাঠে নামার অনুমতি দেওয়া হবে না। সামনে বিশ্বকাপ ও ওর পুরো ক্যারিয়ারটাই পড়ে আছে।”

আঙুলের এই ইনজুরির কারণে সোহানকে অস্ত্রোপচারের টেবিলের যেতে হবে কি-না সেই বিষয়টি নিশ্চিত করেননি দেবাশীষ চৌধুরী। চিকিৎসকের পরামর্শের পর সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

চলতি বছরের ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপের ১৫তম আসর। এই আসরে গ্রুপ ‘বি’-তে খেলবে বাংলাদেশ দল। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ৩০ আগস্ট আফগানিস্তানের মোকাবিলা করবে বাংলাদেশ দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-আফিফের উন্নতি, অবনতিতে নাসুম

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে রিয়াদ-আফিফের উন্নতি, অবনতিতে নাসুম

বিগব্যাশের প্লেয়ার ড্রাফটে তিন বাংলাদেশি ক্রিকেটার

বিগব্যাশের প্লেয়ার ড্রাফটে তিন বাংলাদেশি ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ ‘এ’ দলের স্কোয়াড ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ ‘এ’ দলের স্কোয়াড ঘোষণা

দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়েছি: মোসাদ্দেক

দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়েছি: মোসাদ্দেক