আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২১ পিএম, ১৮ আগস্ট ২০২২
আমাদের কপাল ভালো যে, বিজয় ফিরেছে: নাজমুল হাসান

ঘরোয়া ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়ে জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। তিন বছর পর জাতীয় দলে ফিরে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে সফর শেষে এবার উড়াল দিচ্ছেন আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে। যাওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মুখে শুনলেন প্রশংসার বাণী।

এশিয়া কাপের উদ্দেশে মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে দেশ ত্যাগ করবে বাংলাদেশ দল। তার আগে মিরপুরে শনি ও সোমবার (২০ ও ২২ আগস্ট) অনুষ্ঠিত হবে দুটি প্রস্তুতি ম্যাচ। এশিয়া কাপের আগে আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু না হলেও ব্যক্তিগতভাবে টাইগার ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ছুটির দিন হলেও মিরপুরে হঠাৎ টাইগারদের অনুশীলন দেখতে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তপ্ত রোদের মাঝেই মিরপুরের সেন্টাল উইকেটে অনুশীলন করা মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং সাইফউদ্দিনের সাথে কথা বলেন তিনি। এর আগে টি-টোয়েন্টিতে নেতৃত্ব ফিরে পাওয়া সাকিব আল হাসানের সাথেও কথা বলেন বিসিবি সভাপতি।

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তামিম ইকবাল বিদায় নেওয়ায় বাংলাদেশের ওপেনিংয়ে নতুন করে ভাবতে হচ্ছে। এছাড়া ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে লিটন দাস ছিটকে যাওয়ায় আরও বিপাকে পড়তে হয়েছে। শোনা যাচ্ছে, মুশফিক কিংবা সাকিবও ওপেন করতে পারেন। তবে এনামুল হক বিজয় ফেরায় কিছুটা স্বস্তি বোধ করছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, “কথাটা হচ্ছে, আমাদের ওপেনিংয়ে তামিম নাই, লিটন নাই। সো এখানে আমাদের একটা বড় গ্যাপ রয়েছে। আমাদের (বাংলাদেশ ক্রিকেট) কপাল ভালো যে, বিজয়কে (এনামুল হক বিজয়) কয়েক মাস আগে থেকে দলে যুক্ত করা হয়েছে। সো, এখন আমাদের বিজয় আছে।”

তিনি বলেন, “আমরা আরও কয়েকজনকে ট্রাই (ওপেনিং) করেছি। মুনিম শাহরিয়ারকে দিয়ে কয়েকটি ম্যাট ট্রাই করেছি, একটা ম্যাচ ট্রাই করেছি ইমনকে দিয়ে। তবে এক-দুটা ম্যাট ইজ নোট এনাফ, তাদেরকে সময় দিতে হবে। সো, ইমন আসতে পারে, ইমন যদি না আসে কে আসবে? শেখ মাহেদী ডোমেস্টিকে ওপেন করতো, মেহেদী হাসান মিরাজ ওপেন করতো। সো, অপশন আছে, মুশফিক ইজ দেয়ার। কিন্তু পুরোটাই নির্ভর করবে পরিস্থিতির ওপর।”

৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দুটি দলই বাংলাদেশের খুব চেনা। তবে ওপেনিং জুটিতে কে কে ব্যাট হাতে মাঠে নামবেন তা এখনই প্রকাশ করছে না বিসিবি। নাজমুল হাসান পাপনের ভাষ্য, পরিস্থিতির উপর নির্ভর করে ওপেনিং জুটি সাজাবে বাংলাদেশ।

বিসিবি সভাপতি বলেন, ‍“প্রথম হচ্ছে কোথায় খেলা হচ্ছে, কাদের সাথে খেলা হচ্ছে। প্রতিপক্ষরা কী ধরনের বোলিং করতে পারে, কারা বল করতে পারে -এসব বিষয় মাথায় রেখে ওই ধরনের কন্ডিশনে কে ভালো ফেস করতে পারবে, কে প্রথম ৬ ওভারে এডভান্টেস নিতে পারবে- এটা নিয়ে জাস্ট আলাপ-আলোচনা হচ্ছে। এরপর সিদ্ধান্ত নিবে ক্যাপ্টেন।”

তিনি আরও বলেন, “এখন ক্যাপ্টেনও (সাকিব) তো ওপেন করতে পারে। যদি সে বলে যে, আমি ওপেন করবো। তখন আমাদের কোনো কিছু কি বলা থাকবে? ও যদি আত্মবিশ্বাসী থাকে যে, আমি করবো, তাহলে তো কিছুই বলার নাই। সো, এগুলো হলো অপশন।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

এশিয়া কাপ নিয়ে আত্মবিশ্বাসী সাকিব, খুশি বিসিবি সভাপতি

পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামে থাকবে বঙ্গবন্ধুর ম্যুরাল

পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামে থাকবে বঙ্গবন্ধুর ম্যুরাল

এমন নিশংস হত্যাকাণ্ড পৃথিবীর আর কোথাও হয়নি: পাপন

এমন নিশংস হত্যাকাণ্ড পৃথিবীর আর কোথাও হয়নি: পাপন