‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১২ পিএম, ১২ আগস্ট ২০২২
‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

ফর্মহীনতার কারণে দীর্ঘ তিন বছর জাতীয় দলের বাইরে ছিলেন ব্যাটার এনামুল হক বিজয়। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্মেন্সের পর ওয়েস্ট ইন্ডিজে সফরে ওয়ানডে স্কোয়াডে ফিরেছিলেন। তবে একাদশে সুযোগ পেয়েছিলেন জিম্বাবুয়ে সফরে। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে ব্যাট হাতে নিজেকে প্রমাণও করেছেন। পাশাপাশি পেয়েছেন সতীর্থ সমর্থনও। এমনটাই জানিয়েছেন, এই উইকেটরক্ষক ব্যাটার।

জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ হেরে শুক্রবার (১২ আগস্ট) দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় দল। বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন এনামুল হক বিজয়। ওই সময়ই জানিয়েছেন, দীর্ঘদিন পর দলে ফিরেছেন বিষয়টি কেউ বুঝতে দেয়নি।

দীর্ঘ তিন বছর পর ওয়ানডে খেলতে বেশ উচ্ছ্বসিত এনামুল হক বিজয়। তিন ম্যাচের দুইটিতেই করেছেন হাফ সেঞ্চুরি। তবে তা দলকে সিরিজ জেতাতে তা যথেষ্ট ছিল না। তার নিজের মধ্যেও এই নিয়ে কাজ করছে আফসোস।

বলেন, “অনেকদিন পর ওয়ানডে টিমে আসলাম, অবশ্যই ভালো লাগছে। এক্সসাইটেড ছিলাম, অনেক সময় অনেক হার্ডওয়ার্ক করেছি। অনেক অভ্যাস পরিহার করেছি, আসলে তিন বছর পর আসছি, চেষ্টা করেছি যে সুযোগটা কাজে লাগানোর। অবশ্যই টিমের জয়ের পিছনে কন্ট্রিবিউট করতে পারলে ভালো লাগতো।”

জিম্বাবুয়েতে দলকে জেতাতে তার রান যথেষ্ট না হলেও এখনই থেমে যেতে চান না। বরং, নিজের চেষ্টাটাকে অব্যাহত রাখতে চান জানিয়ে বলেন, “অনেকদিন পর যেহেতু টিমে এসেছি, চেষ্টা করেছি নিজের শতভাগ দেওয়ার। তো যতটুক পেরেছি, চেষ্টা করেছি। ইনশাল্লাহ ভবিষ্যতেও চেষ্টা করবো, নিজের শতভাগ দেওয়ার।”

দীর্ঘ তিন বছর পর দলে ফিরে সতীর্থদের কাছে পেয়েছেন সমর্থন। তাতেই বেড়েছে তার পারফর্মেন্সের ক্ষুধা। বলেন, “আসলে আমি যখন অনেকদিন পর টিমে আসলাম প্রতিটা প্লেয়ারের কাছ থেকে দারুন সাপোর্ট পেয়েছি। তামিম-রিয়াদ ভাইয়ের কাছ থেকে, জুনিয়রদের মধ্যে আফিফ-তাসকিন-মোসাদ্দেক-লিটন আছে। সবাই আমাকে ভালোভাবে অ্যাকসেপ্ট করেছে। বুঝতে দেয়নি আমি অনেক দিন পর এসেছি। আমরা পরিবারের মতো ছিলাম, এটা একটা ভালো দিক। পারফর্মেন্স করার জন্য অনেক বেশি উৎসাহিত করে।”

সতীর্থ ও সাধারণ মানুষের দোয়াতেই রান করতে পেরেছেন বলে বিশ্বাস এনামুলের। তাই সবার প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভুল করেননি এই উইকেটরক্ষক ব্যাটার।

বলেন, “প্রতিটা প্লেয়ারই চাচ্ছিলো আমি রান করি। ফার্স্ট ক্লাস বলেন, প্রিমিয়ার লিগ বলেন আমি ভালো খেলেই গেছি। এই কারণে সবাই চাচ্ছিলো আমি পারফর্ম করি। ওই দোয়াটা আসলে কাজে লেগেছে। মানুষ অনেকেই চাচ্ছিলো আমি রান করি, তো আমি মনে করি সবার দোয়া ছিল এই জন্য আসলে পারফর্মেন্স করতে অনেক ইজি হয়েছিল।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় ম্যাচে নার্ভাস হয়ে পড়েছিল বাংলাদেশ: বিজয় 

দ্বিতীয় ম্যাচে নার্ভাস হয়ে পড়েছিল বাংলাদেশ: বিজয় 

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

বিসিবির কঠোর অবস্থানের পর চুক্তি বাতিলে সাকিবের সম্মতি

বিসিবির কঠোর অবস্থানের পর চুক্তি বাতিলে সাকিবের সম্মতি

আফিফের ব্যাটিং প্রশংসায় পঞ্চমুখ তামিম

আফিফের ব্যাটিং প্রশংসায় পঞ্চমুখ তামিম