প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৭ আগস্ট ২০২২
প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

ফাইল ছবি

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে যে কোনো বিশ্ব মঞ্চে প্রথম হারের স্বাদ পেয়েছিল ভারত। প্রথমে ব্যাট করা ভারতের ১৫১ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই টপকে গিয়েছিল পাকিস্তান।

২০২১ সালে দুবাইয়ে ১৩ ম্যাচের ১২ ম্যাচেই পরে ব্যাটিং করা দল জয় পেয়েছে। সেই মাঠেই এবারের এশিয়া কাপে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

তবে পরিসংখ্যানের বিপরীতে গিয়ে আগে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত, এমনটাই জানিয়েছেন দেশটির ব্যাটার কেএল রাহুল। কিন্তু এক্ষেত্রে টস বড় ভূমিকা রাখবে বল মত তার। 

রাহুল বলেন, “টস খুব গুরুত্বপূর্ণ ভূমিকা করে বড় ম্যাচে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর লক্ষ্য করলে দেখবেন, আমরা সব সময় আগে ব্যাটিং করে নিজেদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। এটাই আমাদের লক্ষ্য। এই অনুশীলন (আগের সিরিজ গুলোতে প্রথমে ব্যাটিং করা) আমাদের আত্মবিশ্বাসী করে তুলেছে এবং যদি টস জিতি তাহলে আমরা আগে ব্যাটিং করে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করবো।”

কয়েক মিনিটেই শেষ এশিয়া কাপে পাক-ভারত মহারণের টিকিট

এশিয়া কাপে রোববার (২৮ আগস্ট) চীরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। পাকিস্তানের মতো দলের বিপক্ষে ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করার দারুণ সুযোগ দেখছেন রাহুল।

“আমরা সবাই খুবই মুখিয়ে আছি (পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য)। খেলোয়াড় হিসেবে আমরা সব সময়ই বড় টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষে খেলার অপেক্ষায় থাকি। আমরা যেমন দেখেছি, এখানে দারুণ প্রতিদ্বন্দ্বীতা এবং  বিশাল ইতিহাস রয়েছে।”

ওয়াসিমের সর্বনাশে হাসানের পৌষ মাস

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে হার’ই শেষ পর্যন্ত কাল হয়ে দাড়িয়েছিল ভারতের জন্য। ফলে প্রথম রাউন্ডেই বাড়ি ফিরে আসতে হয়েছিল টিম ইন্ডিয়ার। এবার সেই হারের শোধ নেওয়ার দারুণ সুযোগ দেখছেন রাহুল।

বলেন, “প্রত্যেক দল বিশ্বকাপের মতো আসরে জয় দিয়েই শুরু করতে চায়। তবে দুর্ভাগ্যবশত সেটা ঘটেনি গতবছর (টি-টোয়েন্টি বিশ্বকাপ)। আমরা শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে স্রেফ উড়ে গিয়েছিলাম। ফলে, এটা আমাদের জন্য বড় সুযোগ (আগের বারের হারের শোধ নেওয়ার)।” 

লম্বা সময় ইনজুরিতে দলের বাইরে ছিলেন রাহুল। অবশেষে চোট কাটিয়ে কয়েকদিন আগেই জিম্বাবুয়ে সিরিজে ফিরেছেন তিনি। এবারের এশিয়া কাপে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ওপেনিং সঙ্গী হওয়ার কথা রয়েছে রাহুলের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপে পাকিস্তান কোচের ‘ভরসা’ নতুন তিন পেসারই

এশিয়া কাপে পাকিস্তান কোচের ‘ভরসা’ নতুন তিন পেসারই

এশিয়া কাপে ‘অনন্য’ সেঞ্চুরির সামনে কোহলি

এশিয়া কাপে ‘অনন্য’ সেঞ্চুরির সামনে কোহলি

ফিল্ডিং নিয়ে টাইগারদের সতর্ক করলেন হাবিবুল বাশার

ফিল্ডিং নিয়ে টাইগারদের সতর্ক করলেন হাবিবুল বাশার

প্রথম রাউন্ড পার হতে মোস্তাফিজের ভালো করা জরুরি: হাবিবুল বাশার

প্রথম রাউন্ড পার হতে মোস্তাফিজের ভালো করা জরুরি: হাবিবুল বাশার