পিঠের ব্যথা, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলছেন না তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৩ জুন ২০২৩
পিঠের ব্যথা, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলছেন না তামিম

পিঠের ব্যথার কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেছেন টাইগার ওপেনার ব্যাটার তামিম ইকবাল। বুধবার (১৪ জুন) থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টে খেলতে পারছেন না তামিম।

মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছেন, ‍“তামিম তার পিঠের নিচ দিকে ব্যথা অনুভব করছেন, যা তাকে সময়ে সময়ে সমস্যায় ফেলছে। আমরা ব্যথা কমাতে চেষ্টা করেছিলাম, তবে দুর্ভাগ্যবশত টেস্ট ম্যাচ খেলার জন্য তার অবস্থার যথেষ্ট উন্নতি হয়নি।”

তিনি আরও বলেন, “অনুশীলনে ব্যাটিং ও ফিল্ডিং করার সময় তামিম ব্যথা অনুভব করেছেন। ফলে পাঁচদিন খেলার জন্য প্রয়োজনীয় শারীরিক প্রস্তুতি সম্পূর্ণ করতে সক্ষম হননি (তামিম)।

স্বাগতিক আয়ারল্যান্ডে বিপক্ষে আঙুলে চোট পাওয়ায় ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার পরিবর্তে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস।

সাকিব না থাকায় বাড়তি চিন্তা ছিল বাংলাদেশ শিবিরে। এর মাঝে পিঠের ব্যথার কারণে ছিটকে গেলেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া পেসার তাসকিন আহমেদকে নিয়েও কিছুটা শঙ্কা রয়েছে।

বাংলাদেশ দল
লিটন দাস (অধিনায়ক), জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।



শেয়ার করুন :