টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০০ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২১
টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

দীর্ঘ ১৮ বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। এবার টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিল বাবর আজমের নেতৃত্বাধীন স্বাগতিক পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় করেছে স্বাগতিকরা।

রোববার (১৪ ফেব্রুয়াারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই ৬ উইকেটে ১৬৯ রান তুলে জয় নিশ্চিত করে পাকিস্তান।

শেষ দিকে চাপে পড়ে যাওয়া পাকিস্তানকে টেনেছেন হাসান আলী। ৭ বলে দুই ছক্কা ও এক চারে তার করা ২০ রানেই জয়ের বন্দরে পৌঁছে পাকিস্তান।

এর আগে ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রিজওয়ানের ব্যাটে দারুণ সূচনা পায় পাকিস্তান। তাকে সঙ্গ দেন হায়দার আলী।দুইজনের উদ্বোধনী জুটিতে আসে ৫১ রান। তবে নিজের প্রথম বলেই হায়দারকে বোল্ড করে দক্ষিণ আফ্রিকাকে উইকেট এনে তাবরাইজ শামসি।

এরপর দারুণ ছন্দে থাকা রিজওয়ানকেও তিনি সাজঘরে ফেরান। ৩০ বলে রিজওয়ানের ৪২ রানের ইনিংসে দুটি ছক্কা ও পাঁচটি চারের মার ছিল।

প্রিটোরিয়াসের বলে বোল্ড হয়ে থামেন ৩০ বলে ৪৪ রান করা অধিনায়ক বাবর আজম। তার এ ইনিংসে ৫টি চার ও একটি ছক্কা ছিল। এরপর হুসাইন তালাত ও আসিফ আলিকে দ্রুত ফেরান শামসি।

দলীয় ১৩৭ রানে ষষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফিরেন ফাহিম আসরাফ। ফাহিম ফেরার সময় জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৩ ওভারে ২৮ রান। তবে ১০ বলেই সেই রান তুলে নেন হাসান ও নওয়াজ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলের বাকি ব্যাটসম্যানদের যাওয়া-আসার মাঝে দক্ষিণ আফ্রিকার হয়ে একাই লড়াই করেছেন ডেভিড মিলার। ৪৫ বলে ৭ ছক্কা ও ৫ চারে তার অপরাজিত ৮৫ রানেই ১৬৮ রানের দলীয় সংগ্রহ পায় প্রোটিয়ারা।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা : ২০ ওভারে ১৬৪/৮ (মালান ২৭, ফন বিলিয়োন ১৬, মিলার ৮৫*; নওয়াজ ২-০-১৩-২, হাসান ৪-০-২৯-২, জাহিদ ৪-০-৪০-৩, উসমান ৩-০-১২-১)

পাকিস্তান : ১৮.৪ ওভারে ১৬৯/৬ (রিজওয়ান ৪২, বাবর ৪৪, নওয়াজ ১৮*, হাসান ২০*; ফোরটান ৪-০-৩০-১, প্রিটোরিয়াস ৩-০-৩৩-১, শামসি ৪-০-২৫-৪)।

ফল : পাকিস্তান ৪ উইকেটে জয়ী
সিরিজ : ২-১ ব্যবধানে জয়ী পাকিস্তান

ম্যাচ সেরা : মোহাম্মদ নওয়াজ (পাকিস্তান)
সিরিজ সেরা : মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দ.আফ্রিকা যাচ্ছে পাকিস্তান, পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

দ.আফ্রিকা যাচ্ছে পাকিস্তান, পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

প্রোটিয়াদের ডেকে নিয়ে ১৮ বছরের বন্ধ্যাত্ব ঘোচালো পাকিস্তান

প্রোটিয়াদের ডেকে নিয়ে ১৮ বছরের বন্ধ্যাত্ব ঘোচালো পাকিস্তান

অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নওমান

অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নওমান

সিরিজে সমতা ফিরেছে দ.আফ্রিকা

সিরিজে সমতা ফিরেছে দ.আফ্রিকা