নেপিয়ারে হবে কি সিরিজ রক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৯ এএম, ৩০ মার্চ ২০২১
নেপিয়ারে হবে কি সিরিজ রক্ষা

দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে হ্যামিলটন থেকে নেপিয়ারে পৌঁছেছে বাংলাদেশ দল

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। ওয়ানডের ন্যায় ব্যাটসম্যান-বোলারদের ব্যর্থতা টি-টোয়েন্টি ফরম্যাটেও ফুঁটে ওঠে। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াতে চায় বাংলাদেশ। সিরিজে সমতা আনতে জয় ছাড়া কিছুই ভাবছে না টাইগাররা।

মঙ্গলবার (৩০ মার্চ) নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো করার ব্যাপারে আশাবাদী ছিল বাংলাদেশ। কারণ, টি-টোয়েন্টি ফরম্যাটে বড় দল-ছোট দলের মধ্যে খুব বেশি পার্থক্য থাকে না। তবে এ ফরম্যাটেও ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মাটি কোনো ফরম্যাটেই এখনো জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ।

হ্যামিল্টনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও উইল ইয়ংএর ব্যাটিং দৃঢ়তায় ২০ ওভারে ৩ উইকেটে ২১০ রানের পুঁজি পায় কিউইরা। কনওয়ে ৫২ বলে ১১টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৯২ রান করেন। ৩০ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৫৩ রান করেন অভিষেক ম্যাচ খেলতে নামা ইয়ং।

আন্তর্জাতিক অঙ্গনে প্রথম ম্যাচ খেলতে নেমে নজর কেড়েছেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ। নিউজিল্যান্ড ইনিংসের প্রথম ওভারে আক্রমণে এসেই উইকেট তুলে নেন নাসুম। পরবর্তীতে আরও একটি উইকেটও নেন তিনি। ফলে ম্যাচে ৪ ওভারে ৩০ রানে ২ উইকেট নেন নাসুম।

২১১ রানের বিশাল টার্গেট স্পর্শ করতে গিয়ে নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধির ঘূর্ণিতে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত আফিফ হোসেনের ৪৫ ও মোহাম্মদ সাইফউদ্দিনের অপরাজিত ৩৪ রানে বড় হারের লজ্জা থেকে রক্ষা পায় বাংলাদেশ। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান করে বাংলাদেশ।

ম্যাচ হারলেও দলের পারফরমেন্সে সন্তুষ্ট ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘দলের মধ্যে ইতিবাচক মনোভাব দেখে আমার ভালো লেগেছে। আমি মনে করি, আমাদের ভালো সুযোগ ছিল। আমরা শুরুতে উইকেট নিয়েছি এবং তাদের রান রেট সাতের নিচে রেখেছি। তবে ডেভন যেভাবে ব্যাটিং করেছিল, সে ম্যাচটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছিল। দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং আমাদের কোনো সুযোগ দেননি তিনি।’

তিনি আরও বলেন, ‘আমরা জানি, নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য সবসময়ই চ্যালেঞ্জিং। আমরা যদি ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারি, তবে ম্যাচের ফলাফল আমাদের পক্ষে আসবে। আমি বিশ্বাস করি, আমাদের এখানে জয়ের ক্ষুধা রয়েছে। আমরা জয়ের জন্য মুখিয়ে আছি। আশা করি, আমরা সেরা ক্রিকেট খেলতে পারবো।’

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারলেই এ ফরম্যাটেও সিরিজ খোয়াবে বাংলাদেশ। এর আগে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ