থ্রিলারে রূপ নিচ্ছে মেসির দলবদল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩১ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২০
থ্রিলারে রূপ নিচ্ছে মেসির দলবদল

ফাইল ফটো

প্রাণঘাতি করোনার পর ক্রীড়া জগতে এখন সবচেয়ে আলোচিত বিষয় লিওনেল মেসি এবং বার্সেলোনা। মেসির বার্সা ছাড়ার খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে বিশ্বের ফুটবল প্রেমিদের মাঝে। বিষয়টি নিয়ে এখনো সুরাহা হচ্ছে না। মেসির দলবদলের এ ইস্যু নানা বাঁক নেওয়ার পর ক্রমেই থ্রিলারে রূপ নিচ্ছে।

ছয়বার ব্যালন ডি’অর জয়ী ৩৩ বছরের ফুটবল তারকা মেসি মঙ্গলবার (২৫ আগস্ট) বার্সেলোনা ছাড়তে চেয়ে একটি ফ্যাক্স পাঠিয়েছেন। ২০২১ সাল পর্যন্ত চুক্তিতে থাকা মেসি তার আবেদনে বিনামূল্যে ক্লাব ছাড়তে অনুমতি চেয়েছেন। তবে বার্সার দাবি মেসির সাথে ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের শর্ত রয়েছে।

মেসি-বার্সেলোনা সরাসরি বসে কথা না বলে বিষয়টি নিয়ে মিডিয়ার মাধ্যমে কথা বলেন দুই পক্ষ। এর মাঝে লা লিগা বার্সেলোনার পক্ষ নিয়ে আগ বাড়িয়ে জানিয়ে দেয়, বার্সেলোনা ছাড়তে হলে মেসিকে অবশ্যই রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করেই ছাড়তে হবে। বিষয়টি নিয়ে কথা বলতে বার্সেলোনায় যান মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি।

তবে জর্জ মেসির একেক সময় একেক মন্তব্যে মেসির বার্সেলোনা ছাড়া-না ছাড়ার বিষয়টি ক্রমেই থ্রিলার সিরিজে রূপ নিচ্ছে। মেসির বাবা বুধবার সংবাদ মাধ্যমকে জানান, তার ছেলে বার্সেলোনায় থাকছেন না। তারও আগে তিনি বলেন, বার্সেলোনায় মেসির ভবিষ্যৎ কঠিন।

তবে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) তার মুখে অন্য সুর। মেসির এজেন্ট ও তার বাবা জর্জ মেসি সংবাদ মাধ্যমে বলেন, বার্সেলোনা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়ের সঙ্গে তার ‘ভালো’ আলোচনা হয়েছে। শুধু তাই নয়, মেসির বার্সেলোনায় আরও এক মৌসুম থেকে যাওয়ার প্রশ্নে ‘হ্যাঁ’ সূচক জবাবও দিয়েছেন তিনি।ইতালির সংবাদ মাধ্যম মিডিয়াসেট এমনটাই জানানো হয়েছে।

জানানো হয়, সংবাদ মাধ্যমটির এক সাংবাদিক মেসির বাবাকে প্রশ্ন রাখেন- বার্সার সঙ্গে আলোচনা কেমন হয়েছে? জবাবে মেসির বাবা বলেন, ‘ভালো।’ এছাড়া মেসির কি চুক্তির মেয়াদ পর্যন্ত (২০২১ সাল) বার্সেলোনায় থাকার সম্ভাবনা রয়েছে কি-না-এমন প্রশ্নের জবাবে তিনি ‘হ্যা’ বলেন।

এদিকে শুধু মেসির বাবা একা নন, মেসি ভাই ও তার পরামর্শক রদ্রিগো মেসিও একই রকম বার্তা দিয়েছেন। মেসির চাচাতো ভাই মেক্সি বায়ানকুচিও বলেছেন, ‘মেসি বার্সা ছাড়ছে কি-না এ বিষয়ে আমি শতভাগ নিশ্চিত নই। আমার কাছে, মেসির বার্সাকে বিদায় বলার বিষয়টি পুরোপুরি পরিষ্কার মনে হচ্ছে না।’

মেসির চাচাতো ভাইয়ের মতো সাংবাদিকরাও মেসি-বার্সেলোনা সম্পর্কে পরিষ্কার কোন ধারণা বা তথ্য পাচ্ছেন না। মেসির দলবদলের এ নাটকের কোন কূল-কিনারা ধরেত পারেছেন না তারা।

এদিকে, সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী মেসিকে দলে ভেড়াতে বসে রয়েছে ম্যানচেস্টার সিটি। ক্লাবটিতে রয়েছেন মেসির সাবেক কোচ পেপ গার্দিওলা।

তবে মেসির বাবার সাথে সর্বশেষ বৈঠকে বার্সেরোনার পক্ষ থেকে বলা হয়, এ মুহূর্তে তারা তাদের অধিনায়ক মেসিকে ছাড়তে চান না। আরও একটা মৌসুম সময় চাওয়া হয়েছে। যদি সামনে মৌসুমে মেসি চান তাহলে তখন তাকে বিনা ট্রান্সফার ফিতেই ছেড়ে দেওয়া হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির জন্য ম্যানসিটির ৭৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ

মেসির জন্য ম্যানসিটির ৭৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ

রিলিজ ক্লজে আটকা মেসি, গুণতে হবে ৭শ’ মিলিয়ন ইউরো

রিলিজ ক্লজে আটকা মেসি, গুণতে হবে ৭শ’ মিলিয়ন ইউরো

মেসিকে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া উচিৎ : রামোস

মেসিকে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া উচিৎ : রামোস

মেসিকে আর্জেন্টিনা প্রেসিডেন্টের চিঠি

মেসিকে আর্জেন্টিনা প্রেসিডেন্টের চিঠি