ঘরে মাঠে দুর্বল ফিওরেন্টিনার কাছে বিধ্বস্ত জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ এএম, ২৩ ডিসেম্বর ২০২০
ঘরে মাঠে দুর্বল ফিওরেন্টিনার কাছে বিধ্বস্ত জুভেন্টাস

সেরি-এ লিগে খুব একটা ভালো যাচ্ছে না ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাসের। তবে নিজেদের মাঠে দুর্বল ফিওরেন্টিনার বিপক্ষে এভাবে বিধ্বস্ত হবে -তা কারো ধারণা ছিল না। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে ফিওরেন্টিনা।

এক যুগের মধ্যে ফিওরেন্টিনার বিপক্ষে প্রথমবারের মতো ঘরের মাঠে হারলো ছন্নছাড়া জুভেন্টাস। একই সঙ্গে চলতি আসরে এটি তাদের প্রথম হার। অন্যদিকে লিগে ২০০৮ সালের পর এই প্রথম জুভেন্টাসের বিপক্ষে জিতল ফিওরেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই এগিয়ে যায় ফিওরেন্টিনা। ফ্রাঙ্ক রিবেরির বাড়ানো থ্রু থেকে দুর্দান্ত টোকায় ম্যাচের তৃতীয় মিনিটেই গোল আদায় করেন দুসান ভ্লাহোভিচ।

শুরুতেই পিছিয়ে পড়ে গুছিয়ে নেওয়ার আগেই আরও একটি ধাক্কা খায় জুভেন্টাস। ম্যাচের ১৮তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়নে হুয়ান কুয়াদরাদো। ফিওরেন্তিনার ডি-বক্সে গায়েতানো কাস্ত্রোভিলিকে কলম্বিয়ান ফরোয়ার্ড ফাউল করলে শুরুতে হলুদ কার্ড এবং পরে ভিএআর দেখে লাল কার্ড দেখান লেফারি।

এক পিছিয়ে থাকা জুভেন্টাস পরিণত হয় ১০ জনের দলে। এছাড়া নিজেকে খুঁজে পাচ্ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। বার বার সুযোগ পেয়েও দলকে হতাশ করেছেন তিনি। ফলে ১-০ ব্যবধানে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের আক্রমণাত্মক ফুটবল খেলে ফিওরেন্টিনাকে চেপে ধরে জুভেন্টাস। তার ফলও পায় তারা। ৫৬তম মিনিটে চমৎকার হেডে বল গোল করেন রোনালদো। তবে অফসাইডে গোলটি বাতিল হয়ে যায়। এরপরও একের পর এক আক্রমণ করে গোল না পেয়ে হতাশ হয়ে পড়ে তারা। উল্টো ৭৬তম মিনিটে আলেক্স সান্দ্রোর আত্মঘাতী গোলে আরও পিছিয়ে পড়ে।

সোফিয়ান আমরাবাতের ক্রস ক্লিয়ার করতে পারেননি বোনুচ্চি। বরং তার পাশে থাকা সান্দ্রোর পায়ে লেগে বল জড়ায় জালে। এ পরিস্থিতিতে কিছুই করার ছিল না গোলরক্ষকের। ২-০ গোলে এগিয়ে যায় ফিওরেন্টিনা।

এরপর ৮১তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মার্তিন কাসেরেস। বোনুচ্চির কাছ থেকে বল কেড়ে নিয়ে রিবেরি বাড়ান ক্রিস্টিয়ানো বিরাঘিকে। তার নিচু ক্রস জালে পাঠান আরেক ডিফেন্ডার কাসেরেস। এ গোলে ফিওরেন্টিনার জয় নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। লিগে তাদের এটি তৃতীয় জয়।

১৩ ম্যাচে ৬টি করে জয় ও ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে জুভেন্টাস। আর ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে ওঠে এসেছে ফিওরেন্টিনা। লিগে ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে এসি মিলান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পেলেকে ছাড়িয়ে মেসির রেকর্ড, বার্সার দাপুটে জয়

পেলেকে ছাড়িয়ে মেসির রেকর্ড, বার্সার দাপুটে জয়

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

৬.২ সেকেন্ডে গোল, ফুটবলে নতুন রেকর্ড

৬.২ সেকেন্ডে গোল, ফুটবলে নতুন রেকর্ড