রোনালদোকে দলে চান ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৬ মে ২০২২
রোনালদোকে দলে চান ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ

চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে অংশ নেওয়া হচ্ছে না ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। এতে ক্লাবটির সবচেয়ে বড় তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর থাকা না থাকা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এছাড়াও নতুন কোচ এরিক টেন হাগের পরিকল্পনাতেও রোনালদো থাকবেন কিনা এটা নিয়েও প্রশ্ন উঠেছিল। তবে সব গুঞ্জনে উড়িয়ে দিয়ে রোনালদোকে দলে রাখার কথা বলেছেন নব্য ইউনাইটেড বস।

ক্যারিয়ারের শুরুর দিকে ম্যানচেস্টার ইউনাইটেডেই ছিলেন পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে ফুটবল বিশ্বে নিজের আগমনী বার্তা দিয়েছিলেন এই পর্তুগিজ তারকা।

এরপর ২০০৯ থেকে ২০২১ পর্যন্ত স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে কাটিয়েছেন রোনালদো। ২০২১ সালে আবারও নিজের পুরোনো ঘর ইউনাইটেডে ফিরে আসেন তিনি।

রোনালদ এবার ওল্ড ট্রাফোর্ড ফিরছেন তারকা হয়ে। মাঝের ১২ বছরে নিজেকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারে পরিণত করেছেন। অন্যদিকে অ্যালেক্স ফার্গুসন কোচিং থেকে অবসর নেওয়ার পর শুধু অধঃপতনই হয়েছে ক্লাবটির। শেষ পাঁচ বছরে ওল্ড ট্রাফোর্ডে কোন শিরোপা আসেনি।

দলগতভাবে এবারও ব্যর্থ ম্যানচেস্টার ইউনাইটেড। মৌসুম জুড়ে রোনালদোর অসাধারণ পারফর্মেন্সও ইউনাইটেডকে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের টিকিট এনে দিতে পারেনি। চলতি মৌসুমে ইউনাইটেডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ ম্যাচ খেলেছেন রোনালদো। যেখানে তার নামের পাশে একটি হ্যাটট্রিকসহ ২৪টি গোল রয়েছে।

তবে ম্যানইউ চ্যাম্পিয়নস লিগে থেকে বাদ পড়ায় রোনালদোর ওল্ড ট্রাফোর্ডে থাকা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এছাড়া ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের পরিকল্পনার কতটা জুড়ে রোনালদো থাকবেন তারও নিশ্চিয়তা ছিল না এতদিন!

তবে টেন হাগ এবার নিজেই সবকিছু পরিষ্কার করে দিয়েছেন। রোনালদোকে তার দলে রাখার কথা বলেছেন ইউনাইটেডের নতুন বস। টেন হাগ বলেন, ‘আমি তার (রোনালদো) সাথে কাজ করতে মুখিয়ে আছি। রোনালদো একজন কিংবদন্তী। সে ইতিমধ্যে যা দেখিয়েছে তাতে এখনো তাকে উচ্চভিলাষী দেখাচ্ছে.’

নতুন ইউনাইটেড বস আরও বলেন, ‘অবশ্যই আমি তাকে দলে রাখতে চাই। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য সে (রোনালদো) খুবই গুরুত্বপুর্ণ.’

ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ হিসেবে দায়িত্ব বুঝে নিতে চলতি সপ্তাহেই ইংল্যান্ডে যাওয়ার কথা রয়েছে এরিক টেন হাগের। ইউনাইটেডের কোচের দায়িত্ব নেওয়ার আগে ডাচ ক্লাব আয়্যাক্সের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

টেন হাগের ব্যাপারে ম্যানইউকে সতর্ক করলেন রোনালদো

টেন হাগের ব্যাপারে ম্যানইউকে সতর্ক করলেন রোনালদো

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

ব্রাইটনের মাঠে ‘এক হালি’ গোলে বিধ্বস্ত ইউনাইটেড

ব্রাইটনের মাঠে ‘এক হালি’ গোলে বিধ্বস্ত ইউনাইটেড

আবারও উঠেছে রোনালদোর রিয়ালে ফেরার গুঞ্জন!

আবারও উঠেছে রোনালদোর রিয়ালে ফেরার গুঞ্জন!